‘মমতা’য় গলল না অভিমান, ঘাসফুল পদপিষ্ট করে আজই পদ্ম শিবিরে যোগ শোভন-বৈশাখীর

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: সমস্ত জল্পনার অবসান ঘটবে আজই। দিল্লিতে বিজেপিতে যোগ দেবেন কলকাতার প্রাক্তন মেয়র এবং অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। কাল রাতেই বিমানে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন এঁরা বলে সূত্রের খবর। আজ পাকাপাকিভাবে তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাচ্ছেন শোভন।

মঙ্গলবারই দূরত্ব বাড়িয়ে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়। স্পীকার বিমান বন্দ্যোপাধ্যায়ের অনুরোধও তাঁর কাছে কোনও গুরুত্ব পায়নি। এর আগে একাধিকবার তৃণমূলের শীর্ষ নেতৃত্ব থেকে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলেও দলে ফেরার ব্যাপারে কোনওরকম গুরুত্ব দেননি প্রাক্তন মেয়র। উল্টে বিধানসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে দলের সঙ্গে দূরত্ব আরও বাড়িয়ে দিয়েছেন। মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পরবর্তী সময় থেকেই শোভন চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা বৃদ্ধি পেয়েছিল। কিন্তু এতদিনে তার কোনও সরাসরি ইঙ্গিত মেলেনি। এবার মিলল। বিশেষ বান্ধবী বৈশাখীর সঙ্গেই ‘কথামতো’ বিজেপি শিবিরে নাম লেখাচ্ছেন তিনি। জানা গিয়েছে, আজই তাঁরা নয়াদিল্লিতে বিজেপির সর্বভারতীয় সদর দফতরে আনুষ্ঠানিক ভাবে গেরুয়া পতাকা হাতে তুলে নেবেন।

সম্প্রতি বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়েও রাজ্য রাজনীতিতে জল্পনা এবং বিতর্ক দুইই বৃদ্ধি পায়। সমস্যা এতদূর পর্যন্ত গড়ায় যে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়। নিজের পদ থেকে ইস্তফা দিতে চাইলেও বৈশাখী সেই পদত্যাগপত্র গ্রহণ হয়নি। কিন্তু তাতে আর কিছুই এসে যায় না। তৃণমূলের সব চেষ্টা বিফলে করেই পদ্ম ধরতে দিল্লি পাড়ি দিয়েছেন তিনি এবং তাঁর বিশেষ বন্ধু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here