kolkata bengali news

Highlights

  • ‘দিন রাত্রির গল্প’ তে দেখা যাবে ‘স্পেশ ফিকশন’-এর গল্প
  • ২৮ শে ফেব্রুয়ারি বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘দিন রাত্রির গল্প’
  • প্রদীপ মুখার্জী , রুমকি চ্যাটার্জী, রজতাভ দত্ত , দেবেশ রায় চৌধুরী, সৌরভ চক্রবর্তী , রায়তী ভট্টাচার্য-র মত অভিনেতারা রয়েছেন এই সিনেমায়

মহানগর ওয়েবডেস্ক: দিন আনি দিন খাই এর মধ্যবিত্ত জীবনে বাঙালি কিন্তু স্বপ্ন দেখার চর্চা ছাড়েনি। এখনও কোনও কোনও বাবা তাঁর সন্তানকে চিনিয়ে দেন শুকতারা অথবা সপ্তর্ষিমন্ডলকে। আকাশ ছুঁতে চাওয়ার ইচ্ছা তো সব মানুষের থাকে। সেই আকাশ ছোঁয়া স্বপ্নগুলো নিয়ে বাংলার প্রথম স্পেস ফিকশেন নিয়ে আসছেন পরিচালক প্রসেনজিৎ চৌধুরী। তাঁর আগামী সিনেমা ‘দিন রাত্রির গল্প’ তে দেখা যাবে ‘স্পেশ ফিকশন’-এর গল্প। নাসার থেকে এক গোপন অভিযানে যাচ্ছেন অরুণিমা চ্যাটার্জী, অথচ তার বাবা মা জানেন না সেটা। সাতদিন মেয়ের খোঁজ না পেয়ে যখন দুজনেই চিন্তিত, বাড়িতে আসে এক অদ্ভুত পরিস্থিতি। নাসার থেকে লোক আসছেন মেয়ের খবর জানাতে। রহস্য আরও ঘনীভূত হয় যখন জানা যায় মঙ্গলগ্রহে প্রথম পা রাখতে চলেছেন অরুণিমা। এরপরের চমক নাহয় উহ্যই থাক।

দর্শক চমকে যাবেন এর পরের ঘটনাপ্রবাহে। এক জোরালো সূর্যের আলোয় শুধু ধাধিয়ে যেতে পারে চোখ। আলোতেই যদিও শেষ নয় এই সিনেমা। এক গভীর কালো রাতের গল্পও বুনেছেন পরিচালক। এক বৃষ্টির রাতে অচেনা পথে একটি মেয়ে এবং একটি লোকের দেখা হল। লোকটি সেই দুর্যোগের রাতে আশ্রয় দিল মেয়েটিকে। কিন্তু সেই গোটা বাড়িতে জেগে আছে যেন এক অদ্ভুত অস্বস্তি। ভদ্রলোক জানতে চেষ্টা করেন মৃত্যুর রহস্য, সঠিক পথ অনুসরণ করলে কথা বলা যায় মৃত্যুর সঙ্গেও বলে মানেন তিনি। শুরু হয় গল্পের রোমাঞ্চকর অধ্যায়। মেয়েটি কি বাড়িতে বন্দী? কি করেন ভদ্রলোক? তবে কি সত্যিই আছে আলৌকিক -এরকম নানা প্রশ্ন দর্শককে বসিয়ে রাখবে শেষ পর্যন্ত। এমনকি সিনেমার শেষেও চমকেই উঠবেন তারা।

দিন ও রাত্রি মিশে গিয়েছে এই গল্পে অনায়াসে দক্ষতায়, প্রসেনজিৎ চৌধুরী এবং সুপ্রীতি চৌধুরী দুজনে মিলে লিখেছেন এই গল্প। সুপ্রীতির অভিনয়ক্ষমতাও ঋদ্ধ করেছে সিনেমাটিকে। সিনেমার সঙ্গীত পরিচালক শান্তনু দত্ত। মুহূর্তদের ক্যামেরাবন্দী করেছেন মৃন্ময় মন্ডল। সিনেমাটির ভিএফএক্স এর দায়িত্বে রয়েছেন দীপঙ্কর দাস। সম্পাদনা করেছেন প্রদীপ দাস। প্রদীপ মুখার্জী , রুমকি চ্যাটার্জী, রজতাভ দত্ত , দেবেশ রায় চৌধুরী, সৌরভ চক্রবর্তী , রায়তী ভট্টাচার্য-র মত অভিনেতারা রয়েছেন এই সিনেমায়। ২৮ শে ফেব্রুয়ারি বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ‘দিন রাত্রির গল্প’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here