international news

মহানগর ওয়েবডেস্ক: ভিভিআইপি হোক বা সাধারণ মানুষ করোনার হাত থেকে রেহাই নেই কারও। গোটা বিশ্বে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন প্রায় ১ লক্ষ ৫৭ হাজার মানুষ। সেই তালিকায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী’র পর এবার করোনা আক্রান্ত হলেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সেনচিজের স্ত্রী বেগোনা গোমেজ। শনিবার স্পেন সরকারের তরফে বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন দেশের প্রধানমন্ত্রীর স্ত্রী।

চিনের উহান প্রদেশ থেকে ধীরে ধীরে গোটা বিশ্বে নিজের রাশ শক্ত করতে শুরু করেছে মারণ করোনা ভাইরাস। এই ভাইরাসের জেরে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮৩৯। তাঁর কারণ কামড় থেকে বাদ পড়ছেন না বিশ্বের ভিভিআইপিরাও। তথ্য বলছে, স্পেনে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৩১৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৯৬ জনের। দিনে দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংখ্যাটা। স্পেনের দু’জন মন্ত্রী আগেই এই ভাইরাসে আকান্ত হয়েছেন বলে জানিয়েছিল সরকার। এবার সেই তালিকায় এবার চলে এলেন প্রধানমন্ত্রীর স্ত্রী বেগোনা গোমেজ। নিজের বাসভবনে মেডিকেল টিম গঠন করে তাঁর চিকিৎসা শুরু করা হয়েছে বলা জানানো হয়েছে সরকারের তরফে।

উল্লেখ্য, শুধু স্পেন নয় গত শুক্রবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী’র শরীরেও এই রোগের উপসর্গ দেখতে পাওয়া গিয়েছে। ফলে তাঁর স্ত্রী’র থেকে প্রধানমন্ত্রীকে একেবারে আলাদা থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। প্রধানমন্ত্রীর স্ত্রী সোফি জর্জিকেও একেবারে আইসোলেশনে রাখা হয়েছেন। খোদ প্রধানমন্ত্রীর স্ত্রী যেখানে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, বাকিদের স্বাস্থ্য নিজেও উদ্বেগ তখন সব দেশেই তৈরি হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here