national news

Highlights

  • সাংসদ মহুয়া মৈত্রকে সংসদে তার আচরণের জন্য সতর্ক করলেন স্পিকার ওম বিড়লা
  • প্রকাশ্যেই তাঁকে মাত্রাজ্ঞানহীন মন্তব্যের জন্য দুষতে থাকেন স্পিকার
  • স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ আনেন মহুয়া মৈত্র

মহানগর ওয়েবডেস্কঃ কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে সংসদে তার আচরণের জন্য সতর্ক করলেন স্পিকার ওম বিড়লা। বাজেট অধিবেশনে তাঁর আক্রমণাত্মক আচরণের জন্য তাকে সতর্কবাণী শোনান স্পিকার। জানা গিয়েছে, সোমবার সংসদের জিরো আওয়ারে একটি সাপ্লিমেন্টার প্রশ্ন করতে চান মহুয়া মৈত্র। তবে তাঁকে সেই অনুমতি দেননি স্পিকার। এরপরই আক্রমণাত্মক হয়ে ওঠেন মহুয়া। স্পিকার ওম বিড়লার বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ আনতে থাকেন তিনি।

সাংসদ মহুয়া মৈত্রের এহেন আচরণে ক্ষুব্ধ হন স্পিকার। প্রকাশ্যেই তাঁকে মাত্রাজ্ঞানহীন মন্তব্যের জন্য দুষতে থাকেন স্পিকার ওম বিড়লা। পরবর্তী সময় থেকে নিজের মন্তব্যে সংযত থাকার বার্তা দেন মহুয়া মৈত্রকে। ওম বিড়লা বলেন, “মাননীয় সদস্য, অনুগ্রহ করে অন্য কারও আসনে বসে অযৌক্তিক মন্তব্য করবেন না। আমি নিরপেক্ষ কি না তা সংসদ সিদ্ধান্ত নেবে।

তৃণমূল কংগ্রেসের সাংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়কে মহুয়া মৈত্রকে সংসদের আচরণ বিধি নিয়ে পরিচিত করানোর পরামর্শ দেন স্পিকার। একই সঙ্গে তিনি বলেন, লোকসভায় অন্যের আসনে তিনি যেন না বসেন সে সম্পর্কেও যেন মহুয়াকে জানিয়ে দেওয়া হয়। স্পিকারের বক্তব্য তিনি মহুয়ার কাছে পৌঁছে দেবেন বলে জানিয়েছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে সুদীপ জানিয়েছেন, মহুয়া প্রথমবার সংসদে হয়েছেন বলে হয়তো ভুল হয়েছে। তবে মহুয়া অত্যন্ত সক্রিয় একজন সাংসদ।

এই প্রথম নয়, এর আগেও একাধিকবার সংসদে আক্রমণাত্মক হতে দেখা গেছে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে। তার বিভিন্ন বক্তৃতা যেমন নজর কেড়েছে সাধারণ মানুষের তেমন তা নিয়ে বিতর্কও কম হয়নি। এবার তাঁর আচরণ সংযত করার জন্য সতর্ক করলেন স্পিকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here