তৎপরতা তুঙ্গে সিবিআই-এর, রাজীবকে বাগে আনতে দিল্লি-উত্তরপ্রদেশ থেকে আসছে বিশেষ দল

0
725
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কলকাতা প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে গ্রেফতার করতে এবার ১৪ জন সদস্যের টিম গঠন করল সিবিআই। এই টিমে রয়েছেন উওরপ্রদেশ ও দিল্লির ব‍্যুরো অফিসার সঙ্গে দু’জন এসপি। সিবিআই সূত্রের খবর, বুধবারই কলকাতায় আসছে সিবিআইয়ের এই বিশেষ দল, যারা রাজীব কুমারের তদন্তে যোগ দেবেন।

সিবিআই সূত্রে খবর, ১৪ জনের এই বিশেষ দলে থাকছেন এসপি পদমর্যাদার দুই অফিসার। থাকছেন এএসপি ও ডিএসপি পদমর্যাদার অফিসারও। অন্যদিকে, সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবও রাজীব কুমার নিয়ে দফায় দফায় বৈঠক করেছেন। ‘বেপাত্তা’ রাজীবের খোঁজ পেতে আলাদাভাবে অন্য তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদেরও সাহায্য নেওয়া হচ্ছে বলেই জানা গিয়েছে।

উল্লেখ্য, গ্রেফতারির আতঙ্কে আগাম জামিনের জন্য রাজীব কুমার প্রথমে আবেদন করেছিলেন বারাসত জেলা জজ কোর্টে। তবে মুক্তি তো দূরে থাক গ্রেফতারি আতঙ্ক আরও বাড়েছে প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারের। শুনানির পর মঙ্গলবার রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়েছে বারাসত জেলা জজ কোর্ট। জানানো হয়েছে, আগাম জামিনের আবেদন করার উপযুক্ত জায়গা আলিপুর আদালত। সেই প্রেক্ষিতেই সকলের নজর রয়েছে আলিপুরেই।

প্রসঙ্গত, সারদা মামলায় তথ্য প্রমাণ লোপাটের অভিযোগে সিবিআইয়ের নজর গিয়ে পড়ে রাজীব কুমারের উপরে। সেই থেকে এই মামলার হিট লিস্টে রাজীব কুমার। সিবিআইয়ের অভিযোগ এই মামলায় প্রভাবশালীদের বাঁচাতে তথ্য প্রমাণ লোপাট করে তদন্তকে ভুল পথে চালিত করেছিলেন তখন তদন্তের দায়িত্বে থাকা সিটের প্রধান। তাঁকে একাধিক বার এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও তিনি তদন্তে সহযোগিতা করেননি বলে অভিযোগ তুলেছে সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here