ডেস্ক: কর্ণাটকে জোট সরকার গঠন হওয়ার ৬ মাস গড়াতে না গড়াতেই তা ভাঙার সম্ভাবনা দেখা দিতে শুরু করেছে। প্রথমে মন্ত্রীমণ্ডল বাছাই এবং ক্যাবিনেট গঠন নিয়ে জেডিএস ও কংগ্রেসের মধ্যে বনিবনার অভাব প্রকাশ্যে এসেছিল। এবার নতুন কর বাজেট নিয়ে দ্বন্দ্ব শুরু হয়েছে এই দুই পক্ষের। এমনকি ৫ জুলাই বাজেট পেশ করার আগেই মাত্র ১ মাস পুরনো সরকার ভেঙে পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, বিধায়ক এবং মন্ত্রীদের মধ্যে অভ্যন্তরীণ সমস্যা এতটাই বৃদ্ধি পেয়েছে যে দলের সমুখেই নিজেদের ক্ষোভ উগড়ে দিচ্ছেন তারা। আরও সন্দেহ এই কারণেই ছড়াচ্ছে যে, কংগ্রেস বিধায়কেরা সমস্যার সমাধান করার কোনও চেষ্টাই করছেন না। কর্ণাটক সরকারের বিপদ আরও বাড়িয়েছেন বেশ কিছু বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়কেরা। তারা নিয়মিত যোগাযোগ রাখছেন বিজেপির সঙ্গে। যাতে সরকার ভাঙলে তাদের পদাধিকার অক্ষুণ্ণ থাকে।

জোট সরকার আদৌ থাকবে কিনা এই নিয়ে কর্ণাটক মুখ্যমন্ত্রী কুমারস্বামী মুখে কুলুপ এঁটে রেখেছেন। তবে পুরো পরিস্থিতির উপর কড়া নজর রেখেছেন প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। যদিও এই নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ তিনি। সব মিলিয়ে সরকার গঠন হলেও তার স্থায়িত্ব নিয়ে রীতিমতো প্রশ্নচিহ্ন উঠে গিয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here