sports news

মহানগর ওয়েবডেস্ক: দেখতে গেলে করোনা সেভাবে হামলা চালায়নি শ্রীলঙ্কার বুকে। এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত দ্বীপরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৬২০, মৃত ১০।

বিশ্বের অন্যান্য করোনা বিধস্ত দেশের তুলনায় এই পরিসংখ্যান নিঃসন্দেহে স্বস্তিজনক। ফলে করোনার আতঙ্ক কাটিয়ে ফের ক্রিকেটে ফিরছেন লাসিথ মালিঙ্গারা। আগামিকাল অর্থাৎ সোমবার থেকে অনুশীলন শুরু করছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

রবিবার শ্রীলঙ্কা ক্রিকেটে টুইট করে জানিয়েছে যে, আপাতত মোট ১৩ জন ক্রিকেটারকে বেছে নিয়েছে তারা। তাঁদেরকে নিয়েই কলম্বো ক্রিকেট ক্লাবে চলবে ১২ দিনের আবাসিক শিবির।
প্রায় তিন মাস হলো বাইশ গজ পুরোপুরি অসাড়। আন্তর্জাতিক ক্রিকেটে কোনও বল গড়ায়নি। বিশ্বব্যাপী লকডাউনের জেরে ব্যাট-বলের লড়াইও স্তব্ধ। ধীরে ধীরে ক্রিকেট স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছে শ্রীলঙ্কা। ইতিমধ্যেই ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের হোম সিরিজ বাতিল হয়ে গিয়েছে।

আগামী জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা আছে ভারতের। শ্রীলঙ্কা ক্রিকেট তাদের দেশে আমন্ত্রণ জানিয়ে কিছুদিন আগেই মেইল পাঠিয়েছে বিসিসিআইকে। দ্বীপরাষ্ট্র জানিয়েছে তারা ভারতের সঙ্গে তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে চায়। যদিও এই সিরিজ নিয়ে এখনও অনিশ্চয়তা রয়ে যাচ্ছে। কিন্তু শ্রীলঙ্কা তৈরি থাকার জন্যই তার জন্যই শুরু করে দিচ্ছে অনুশীলন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here