ডেস্ক: জম্মু-কাশ্মীর উপত্যকার হাসপাতালে জঙ্গি হামলার ৫ সন্দেহভাজন মূলচক্রীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার শ্রীনগরের শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে হামলা চালিয়ে চিকিৎসারত পাকিস্তানী জঙ্গি নাভিদ জটকে নিয়ে চম্পট দেয় হামলাকারীরা। পুলিশ সূত্রে খবর, ধৃত ৫ ব্যক্তিই এই অপারেশনটির পরিকল্পনা করেছিল। এই ঘটনায় আরও কয়েকজন গ্রেফতার হওয়ার সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ নাভিদ জটকে হাসপাতালে নিয়ে আসা হলে সেখানে নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। পাকিস্তানী সন্ত্রাসবাদীদের গুলির আঘাতে শহিদ হন মুশতাক আহমেদ ও বাবর আহমেদ নামে দুই পুলিস কর্মী। কাশ্মীর পুলিশের আইজি মুনির খান জানিয়েছেন এই গ্রেফতারি মামলায় আজ বিকেলে সংবাদমাধ্যমকে বিস্তারিত তথ্য জানাবেন তিনি।

কাশ্মীরের সেন্ট্রাল জেলে বন্দি নাভিদ বহুদিন ধরে পেটের ব্যাথায় ভুগছিল বলে জানা যায়। চিকিৎসা করতে তাঁকে হাসপাতালে নিয়ে আসা হলে আচমকাই শুরু হয় গুলিবৃষ্টি। মনে করা হচ্ছে, নাভিদকে নিয়ে পালানোর পরিকল্পনা করে প্ল্যান মাফিক আগে থেকেই হাসপাতালে ঘাপটি মেরে বসে ছিল জঙ্গিরা। নাভিদ নিজে পুলিশকর্মীর বন্দুক ছিনিয়ে নিয়ে তাদের উপর গুলি চালাতে শুরু করে। ফলে ঘটনাস্থলেই শহিদ হন ঐ দুই পুলিশকর্মী।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here