শ্রীদেবীর চরিত্রে অভিনয় করতে গেলে সাহসের প্রয়োজন : বিদ্যা বালন

0
27

 ডেস্ক: কিছু বছর আগেই দক্ষিণের পর্ণ তারকা সিল্ক স্মিথার বায়োপিকে অভিনয় করতে দেখা গিয়েছিল বিদ্যাকে। নিজের ডুবন্ত অভিনয় জীবন এই সিনেমার মাধ্যমেই পুনরুজ্জীবিত করেন বিদ্যা বালন। সিল্ক স্মিথার হবহু জীবনকাহিনি তুলে ধরে জাতীয় পুরস্কার ছিনিয়ে নেন তিনি। তবে বিদ্যার ইচ্ছা শ্রীদেবীর বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করা। তাঁকে শেষ অভিনয় করতে দেখা গিয়েছিল, এনটিরাও -এর বায়োপিকে। কিন্তু শ্রীদেবীর বায়োপিকে অভিনয় করার প্রসঙ্গে তিনি জানান, ”ওই চরিত্র করতে গেলে অনেক সাহস দরকার। কিন্তু শ্রীদেবীর প্রতি সম্মান জানানোর জন্য আমি অভিনয় করতে রাজি আছি।” কিছুদিন আগেই শ্রীদেবী অভিনীত একটি গানের রিমেক্সে নেচে তাঁর প্রতি সম্মান জানিয়েছিলেন বিদ্যা। কিন্তু শ্রীদেবীর বায়োপিক কে বানাবেন? সেই বিষয়ে সঠিক খবর পাওয়া যায়নি এখনও।

বেশ কিছু পরিচালক ইচ্ছাপ্রকাশ করেছেন এই সিনেমাটি পরিচালনা করার জন্য। এই দৌড়ে এগিয়ে আছেন পরিচালক হংশল মেহতা। শ্রীদেবীর মৃত্যুর দিনে তিনি টুইট করে জানিয়েছিলেন, ”বলিউডে শ্রীদেবীর জায়গা কেউ নিতে পারবেন না। আর কোনও শ্রীদেবী জন্মাবে না ভবিষ্যতে। আমি তাঁকে আমার সিনেমাতে কাজ করার জন্য অনুরোধ করেছিলাম। যদি আমি তাঁর বায়োপিক করার সুযোগ পাই তবে সেটা তাঁকে সম্মান জানানোর জন্যই করব। কিন্তু তাঁর চরিত্রে এখনও কাকে অভিনয়ের জন্য নেব সেটা আমি জানি না।” করণ জোহারের প্রযোজিত আগামী সিনেমা ‘কলঙ্ক’ শ্রীদেবীর জায়গায় অভিনয় করছেন মাধুরি দীক্ষিত। যিনি এই সিনেমাতে বেগম বাহার-এর চরিত্রে অভিনয় করবেন বলে জানা গিয়েছে।

 

শ্রীদেবীর জায়গায় তাঁর অভিনয়, এই প্রসঙ্গে মাধুরি জানিয়েছেন, ”তাঁর মৃত্যু খবর শুনে আমার খুব খারাপ লেগেছিল। আমাকে যখন তাঁর জায়গায় অভিনয় করতে হবে বলে করণ ফোন করেন আমি নিজে মানসিক ভাবে আঘাত পাই। তাঁর চরিত্রে অভিনয় করাটা খুব কঠিন। কিন্তু অভিনেতা হিসাবে নিজেকে মানিয়ে নিতে হয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here