kolkata bengali news, sridevi

মহানগর ওয়েবডেস্ক: বলিউডের ‘হাওয়া হাওয়াই’ শ্রীদেবীর ৫৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে সিঙ্গাপুরের মাদাম তুসোয় বসানো হয়েছিল তাঁর মূর্তি। গতকালই অভিনেত্রীর মূর্তি উদ্বোধন করলেন বনি কাপুর এবং দুই কন্যা জাহ্নবী এবং খুশি কাপুর। এছাড়াও গোটা কাপুর পরিবার সেখানে উপস্থিত ছিল। শ্রীদেবীর মূর্তির সঙ্গে পোজ দিতে দেখা গিয়েছে বনি, খুশি এবং জাহ্নবীকে। এছাড়াও ছোট ভাই সঞ্জয় কাপুর এবং তাঁর স্ত্রীও উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। সঞ্জয় বলেন, তিনি আজীবন আমাদের কাছে অমর থাকবেন। অভিনেত্রীর অন্যতম জনপ্রিয় ছবি ‘মিস্টার ইন্ডিয়া’-র ‘হাওয়া হাওয়াই’ রুপে মূর্তি স্থাপন করা হয়েছে। ছবির এই আইকনিক সং-টি আজও দর্শকদের মুখে শোনা যায়। এই পুরো বিষয়টি শ্রীর অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন বনি কাপুর।

সোশ্যাল মিডিয়ায় প্রযোজক জানান, ‘শ্রীদেবী আমাদের সঙ্গে আছেন, শুধু আমাদের হৃদয়ে নয়, কোটি কোটি মানুষদের মনে তিনি বেঁচে রয়েছেন।’ এই অনুষ্ঠানে কিছুটা হলেও আবেগপ্রবণ হয়ে পড়েন বনি কাপুর। অভিনেত্রীর চলে যাওয়া তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না। বনি বলেন, ‘শ্রীদেবী আজও আমার সঙ্গে রয়েছেন। আমাদের পাশে তিনি চিরকাল থাকবেন। শ্রী আমাদের আশীর্বাদ করছেন।’ এরপরেই কান্নায় ভেঙে পড়লেন বনি কাপুর। বাবার হাত শক্ত করে ধরেন জাহ্নবী কাপুর। তিনি বলেন, মা আমাদের সঙ্গে আছেন। গোটা পরিবারই অভিনেত্রীকে স্মরণ করে বললেন ‘শ্রীদেবী অমর থাকবেন।’

৫ বছর বয়স থেকে অভিনয়ের যাত্রা শুরু করেছিলেন শ্রীদেবী। শিশু শিল্পী হিসেবে তামিল ছবি ‘কানদান কারুনাই’-এ তাঁকে দেখা যায়। তামিল ছবি থেকে সোজা বলিউডে আসার যাত্রা শুরু করেন তিনি। এরপর একে একে ‘চালবাজ’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘চাঁদনি’, ‘মম’, ‘ইংলিশ ভিংলিশ’-এর মতো ছবিতে কাজ করেছেন। তাছাড়াও তেলেগু, কানাডা এবং মালায়ালাম ছবিতে অভিনয় করেছেন শ্রীদেবী। শেষ তাঁকে দেখা গিয়েছিল ‘জিরো’ ছবিতে। এছাড়াও করণ জোহরের ‘কলঙ্ক’ ছবিতে ‘বেগম জান’-এর চরিত্রে অভিনয় করার কথা ছিল তাঁর। কিন্তু আচমকাই অভিনেত্রীর মৃত্যু সংবাদে বলিউডে শোকের ছায়া নেমে আসে এবং শ্রীদেবীর পরিবর্তে ছবিতে অভিনয় করেন মাধুরী দীক্ষিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here