পড়াশোনা না করেই সিনেমা বানাচ্ছেন সৃজিত! ‘গুমনামি’র নাম পরিবর্তন করার দাবি আইনজীবির

0

মহানগর ওয়েবডেস্ক: টিজার মুক্তির পর থেকেই নানা বিপাকে পড়তে হয়েছে পরিচালক সৃজিত মুখার্জীকে। তাঁর পরিচালিত ‘গুমনামি’ সিনেমা নিয়ে নানা বিতর্ক সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। কখনও তাঁর নামে আসছে আইনি নোটিশ আবার বসু পরিবারের তরফ থেকেও দেওয়া হচ্ছে নানা হুমকি। যদিও সৃজিত স্পষ্ট জানিয়ে দিয়েছেন আদালত হোক কিংবা বিতর্ক সব ক্ষেত্রেই তিনি লড়তে রাজি। কিন্তু ‘গুমনামি’ তিনি মুক্তি দেওয়াবেন। এবার তাঁর উপর নতুন খাড়া নেমে এসেছে বলে জানা যাচ্ছে। গতকাল অল ইন্ডিয়া লিগাল অ্যান্ড ফোরাম সংস্থা কলকাতার প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন করে।

আর সেখানে মূলত টার্গেটের আসনে ছিলেন সৃজিত মুখার্জী ও তাঁর সিনেমা ‘গুমনামি’। গতকাল আইনজীবী জয়দীপ মূখার্জি কার্যত চাঁচাছোলা ভাষাতেই সৃজিতকে আক্রমণ করে বলেন, ”পরিচালক সৃজিত মুখার্জি পড়াশোনা না করেই ইতিহাস না জেনেই সিনেমা তৈরি করছেন। আগে ভালো ভাবে জেনে নিন তারপর নেতাজি সুভাষচন্দ্র বসু মতন মহান ব‍্যক্তিকে নিয়ে সিনেমা তৈরি করুন। ভারতের ১২০ কোটি মানুষের আবেগ নিয়ে আপনি খেলতে পারেন না।

গুমনামি বাবা নাম করন না করে অন্য নামকরন করতে পারতেন। আমরা অপত্তি করতাম না। সিনেমায় গুমনামি বাবাকে নেতাজি প্রমাণ করতে চেয়েছেন। আর এই খানেই কাঁচা ছেলেদের মতন কাজ করেছেন সৃজিত মুখার্জী।” পাশাপাশি তিনি এও জানান, ”অবিলম্বে এই সিনেমার নাম করন পরিবর্তন করতে হবে। জাতীয় সেন্সর বোর্ডে অভিযোগ জানাব। রাজ‍্যের মুখ্যমন্ত্রী ও রাজ্যপালকে এবং দেশের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে জানানো হবে এই বিষয়ে। আমরা মনে করছি এই সিনেমা প্রকাশিত হলে ভারতের সঙ্গে আন্তজার্তিক স্তরে বিভিন্ন দেশের যে সুষ্ঠু সম্পর্ক সেটি নষ্ট হবে‌।”

যদিও এই বক্তব্যের কোনও উত্তর দেননি সৃজিত। চলতি বছরের দুর্গাপুজোতে মুক্তি পাবে ‘গুমনামি’। নাম ভূমিকায় অভিনয় করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, এছাড়াও অভিনয় করতে দেখা যাবে অনিবার্ণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here