মহানগর ওয়েবডেস্ক: অপেক্ষার অবসান ঘটিয়ে এদিন ঘোষণা হয়ে গেল ৬৬ তম জাতীয় পুরস্কারের তালিকা। সেখানে চলতি বছরে ফের জয়জয়কার বাংলা সিনেমার। গত বছরের মতো এইবছরেও জাতীয় পুরস্কারের তালিকা তে বাংলার ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার। সেরা বাংলা সিনেমা হিসাবে পুরস্কৃত হয়েছে সৃজিতের ‘এক যে ছিল রাজা’, সেরা সংলাপ হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে চূর্ণী গাঙ্গুলির ‘তারিখ’। এছাড়াও স্পেশ্যাল জুরি অ্যাওয়ার্ড-এর জন্য ডেবিউ পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘কেদারা’ ও ফেলুদার উপর তথ্যচিত্র নির্মাণ করে সেরা ডেবিউ ফিচার ফিল্ম-এর পুরস্কার তুলে নিলেন সাগ্নিক চট্টোপাধ্যায়।

সেরা বাংলা ছবি হিসাবে ও নিজের কেরিয়ারে আরও একবার জাতীয় পুরস্কার পেলেন সৃজিত মুখার্জী। ‘এক যে ছিল রাজা’ ডাক্তার অশ্বিনী দাশগুপ্তের চরিত্রে ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ পাশাপাশি ইন্দ্রদীপ দাশগুপ্তের ‘কেদারা’-তেও অভিনয় করেছেন তিনি।

আজকের দিনে তাঁর অভিনীত দুটি সিনেমা যারা জাতীয় পুরস্কার পেয়েছে। এই বিষয়ে কী অনুভূতি সেটাই আমাদের প্রতিনিধির সঙ্গে শেয়ার করলেন রুদ্রনীল। তিনি জানিয়েছেন, ”সৃজিতের কাছে এক যে ছিল রাজা ছিল চ্যালেঞ্জিং। কারণ উত্তম কুমারের মননে ভারতীয়দের কাছে সন্ন্যাসী রাজা যেভাবে প্রতিষ্ঠিত হয়েছিল। সেখান থেকে বেড়িয়ে আসা একটা কর্কট সত্যকে ফুটিয়ে তোলা খুবই চাপের ছিল। অত্যন্ত কঠিন পরিস্থিতিতে কাজ করতে হয়েছে আমাদের। তবে এটা একটা টিম গেম, আমি খুবই খুশি কারণ সৃজিতের মাথায় আরও একটা মুকুট উঠল। পাশাপাশি ইন্দ্রদীপ দাশগুপ্তের প্রথম ছবি সেটা জাতীয় পুরস্কার পেয়েছে এটাতে আরও ভালো লাগছে আমার।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here