FotoJet1217

ডেস্ক: জি বাংলার ‘সারেগামাপা’-র মঞ্চে পা রেখেই বাংলা সঙ্গীত জগৎ-এ নতুন সেনসেশন এনে দিয়েছেন বাংলাদেশের নোবেল। তাঁর পুরো নাম মইনুল আহসন নোবেল। কিন্তু তাঁর গানের গলা ও টেলিভিশনের জন্য তাঁর কলকাতায় পরিচিতি নোবেল নাম দিয়েই। বাংলাদেশের জনপ্রিয়তা ও পশ্চিমবঙ্গের ভালোবাসাতে নোবেল এখন বেশিরভাগ সঙ্গীত প্রেমীদের পছন্দের তালিকায় আছেন। সেই জনপ্রিয়তাতে আরও একধাপ এগিয়ে গেলেন নোবেল। সৃজিত মুখার্জী পরিচালিত তাঁর আগামী সিনেমা ‘ভিঞ্চিদা’-তে অনুপমের সুরে গান গাইয়েছেন এই নতুন ট্যালেন্টকে। এদিন মুক্তি পেয়েছে নোবেলের গাওয়া গান ‘তোমার মনের ভিতর’। কথা ও সুর দিয়েছেন অনুপম রায়। সোশ্যাল মিডিয়া কিংবা চায়ের দোকানে আড্ডাতেও প্রসঙ্গে আসে নোবেলের গান। সেই আলোচনাতে নতুন সংযোজন হল ‘ভিঞ্চিদা’তে গাওয়া নোবেলের এই গান। কিছুদিন আগেই সৃজিত নোবেলের গান গাওয়ার প্রসঙ্গে জানিয়েছিলেন, ”ওর গানের গলা খুব ভালো। আমি নোবেলের গান খুব পছন্দ করি।”

নোবেলের এই গান সোশ্যাল মিডিয়াতে প্রকাশ্যে আসার পর তাঁর ফ্যান ও সৃজিতের ভক্তদের মধ্যে একটা আলাদা উত্তেজনা কাজ করতে দেখা যায়। জি বাংলার ‘সারেগামাপা’-র মঞ্চে বিজেতা কে হবে সেটা ভবিষ্যৎ-এর ব্যাপার। কিন্তু গ্র্যান্ড ফাইনালের আগেই নিজের হাতেখড়িটা করেই ফেললেন নোবেল। এর আগেও সৃজিত ‘শাহজাহান রিজেন্সি’-তে অনির্বাণ ভট্টাচার্যকে গান গাইয়ে চমক দিয়েছিলেন টলিপাড়ায়। এবার নোবেলের এই গান ‘ভিঞ্চিদা’-এর জনপ্রিয়তার অন্যতম কারণ হতে চলেছে এটা বলাই যায়। একজন ‘মেকআপ আর্টিস্ট’-এর জীবন থেকে অনুপ্রাণিত হয়েই পরিচালক সৃজিত মুখার্জি আনছেন তাঁর এই নতুন ডার্ক থ্রিলার।

 

প্রসঙ্গত, চলচ্চিত্র জগতের সঙ্গে জড়িত এমন অনেক কলাকুশলীরাই নিত্যদিন তাঁদের সবটুকু পরিশ্রম উজাড় করে কাজ করে চলেন, অথচ তাঁরা সবসময় থাকেন ‘লাইমলাইট’-এর বাইরে। শুটিং ফ্লোরের বাইরে অপরিচিতই থেকে যান তাঁরা। টলি-ইন্ডাস্ট্রির সেরকমই এক ব্যক্তিত্ব সকলের প্রিয় ‘সোমনাথ দা’ ওরফে সোমনাথ কুণ্ডু, তাঁর ‘মেকআপ ম্যান’ থেকে ‘মেকআপ আর্টিস্ট’-এর তকমার পিছনে রয়েছে কয়েক দশকের হাড় ভাঙা পরিশ্রম। এ ছবির প্রাথমিক ভাবনা কিন্তু অভিনেতা রুদ্রনীল ঘোষের।

ছবির নামভূমিকা অর্থাৎ ‘ভিঞ্চি দা’র ভূমিকায় রয়েছেন তিনিই। তাঁর মাথাতেই প্রথম ছবির কাহিনীর বীজবপন শুরু হয়, সোমনাথের স্ট্রাগলকে মাথায় রেখেই একটি চিত্রনাট্য লিখতে শুরু করেন তিনি, পরে তাতে সৃজিত একজন সিরিয়াল কিলার-এর গল্প সংযোজন করায় সেই চিত্রনাট্য মোড় নেয় একটি ডার্ক থ্রিলার-এ।রুদ্রনীল ঘোষ ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন সোহিনী সরকার, অনির্বাণ ভট্টাচার্য্য, ভরত কল, ঋদ্ধি সেন প্রমুখ। সঙ্গীত পরিচালনা করছেন অনুপম রায়। এপ্রিল মাসের ১২ তারিখ মুক্তি পাবে সৃজিতের ‘ভিঞ্চিদা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here