kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার বেলা গড়াতেই কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখাতে থাকেন এসএসসি চাকরিপ্রার্থীদের।  তাঁরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন। রাস্তায় শুয়ে পড়ে তাঁরা বিক্ষোভ দেখাতে থাকেন। হাতে প্ল্যাকার্ড নিয়ে তাঁরা বিভিন্ন দাবি জানাতে থাকেন।

গত সপ্তাহেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির অদূরে এসএসসি চাকরিপ্রার্থীরা বিক্ষোভে বসেছিলেন৷ ঠিক এক সপ্তাহের মাথায় মুখ্যমন্ত্রী বাড়ির সামনে আবার তাঁরা বিক্ষোভে বসলেন৷ আন্দোলনকারীদের দাবি, তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা না করে ফিরবেন না। নিজেদের ভবিষ্যৎ জানতে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চান তাঁরা। পুলিশ প্রশাসনের হাজার অনুরোধ উপেক্ষা করেও অনড় মনোভাব নিয়ে মমতার বাড়ির সামনে ধর্নায় বসে থাকেন এসএসসি চাকরিপ্রার্থীরা। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী।

আন্দোলনকারীরা রাস্তার চারপাশে জড়ো হয়েছিলেন। তাই আগে থেকে খবর থাকায় তৈরি ছিল পুলিশও। স্লোগান দিতে দিতে রাস্তায় বসে পড়েন বিক্ষোভকারীরা। অনেকে রাস্তায় শুয়েও পড়েন। ফলে যান চলাচল স্তব্ধ হয়ে যায়। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার রাস্তায় ব্যারিকেড করে দেয় পুলিশ।

উল্লেখ্য, কয়েক দিন আগে কয়েকজন আন্দোলনকারী আলিপুর জেলের দিক থেকে টালিনালায় নেমে একবুক জলে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। এমন অভিনব আন্দোলনে সাড়া পড়ে যায়। শেষে গামছা পরে পুলিশ জলে নেমে অনেক বুঝিয়ে আন্দোলনকারীদের ডাঙায় তুলে আনে। তারপর আজ  আবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এমন বিক্ষোভ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here