ডেস্ক: চাকরিপ্রার্থীদের আন্দোলনে এবার উত্তপ্ত হয়ে উঠল দিল্লি। SSC অর্থাৎ স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগকে কেন্দ্র করে ১৫ দিনের মধ্যে সিবিআই তদন্তের দাবি জানাল চাকরিপ্রার্থীরা। কেন্দ্রকে বেঁধে দেওয়া এই ৩১ মার্চের মধ্যে সিবিআই তদন্তের নির্দেশ না দেওয়া হলে সংসদ ঘেরাওয়ের হুমকি দিল চাকরিপ্রার্থীরা।

চলতি বছরের ২১ ফেব্রুয়ারি স্টাফ সিলেকশন কমিশনের কমবাইন্ড লেভেলের পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। সোশ্যাল সাইটে সেই প্রশ্নপত্রের স্ক্রিনশটও দেখা যায়। সেই ঘটনায় SSC কেলেঙ্কারিতে সুপ্রিমকোর্ট গঠিত কমিটির অধীনে সিবিআই তদন্তের দাবীতে সরব হন হাজারো চাকরিপ্রার্থী। দেশজুড়ে গত ১৮ দিন ধরে চলা বিক্ষোভের পর শুক্রবার দক্ষিন দিল্লিতে সিজিও কমপ্লেক্সের SSC দপ্তরে হাজির হন পড়ুয়ারা। সেখান থেকেই স্পষ্ট হুঁশিয়ারি দেওয়া হয় আগামী ৩১ মার্চের মধ্যে সিবিআই তদন্তের নির্দেশ না দেওয়া হলে সংসদ ঘেরাও করা হবে।

এই প্রসঙ্গে এক পরিক্ষার্থী বলেন, ‘গত ১৮ দিন ধরে নিজেদের দাবীতে বিক্ষোভ করছে চাকরিপ্রার্থীরা। এবার তাঁরাও ধৈর্য হারাচ্ছে। পড়ুয়াদের ন্যায্য দাবি নির্লজ্জভাবে এড়িয়ে যাচ্ছে সরকার। তাদের ক্ষমতায় থাকার কোনও নৈতিক অধিকার নেই। সরকারি চাকরিতে নিয়োগ নিয়ে যে দুর্নীতি ও অনিয়ম চলছে তার বিরোধিতা করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পড়ুয়ারা দিল্লিতে জমায়েত করবেন ৩১ মার্চ। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং নিজের কর্তব্য পালনে ব্যর্থ, তাই তাঁর পদত্যাগের দাবিও তোলা হয়েছে।’ একইসঙ্গে চাকরিপ্রার্থীদের দাবি সিবিআই তদন্ত সম্পুর্ণ না হওয়া পর্যন্ত SSC যে ন নতুন করে কোনও পরীক্ষা না নেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here