ধ্বনিত হচ্ছে হাউডি মোদী, অপেক্ষা শেষ, এখন উত্তেজনার ভাসছে হাউস্টন

0
700
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আর কিছুক্ষণের অপেক্ষা। তার পরে হাউস্টনে শুরু হতে চলেছে নমোর ফ্ল্যাগশিপ ইভেন্ট হাউডি মোদি। এই অনুষ্ঠান ঘিরে মার্কিন মুলুকে উন্মাদনা তুঙ্গে। অনুষ্ঠানের আগে হাউস্টনের এনআরজি স্টেডিয়ামে জনারণ্য৷ গতকালই হাউস্টনের মাটি ছুঁয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিমান৷ আজ অনুষ্ঠান শুরুর আগে স্টেডিয়ামের বাইরে প্রবাসী ভারতীয় ও মার্কিনীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে৷ বিশাল আকারের ঢোল নিয়ে অনেকে এসেছেন৷ যেন উত্সবের মেজাজ৷ ঢোল বাজিয়ে মোদীকে অভ্যর্থণা জানানো হচ্ছে৷ অনেকে আবার মুখে পেইন্ট করে আনন্দে গা ভাসিয়েছেন৷ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সন্ধ্যায় হাউস্টনের উদ্দেশ্যে রওনা হয়েছেন৷ ভারতীয় সময় সাড়ে আটটায় শুরু হবে অনুষ্ঠান৷ চলবে ৩ ঘণ্টা৷

আগে স্থির ছিল, কিছু ক্ষণের জন্য ওই অনুষ্ঠানে থাকবেন ডোনাল্ড ট্রাম্প। আধ ঘণ্টা বক্তৃতা করার কথা তাঁর। তবে শনিবার হোয়াইট হাউস একটি বিবৃতিতে জানিয়েছে, প্রায় দেড় ঘণ্টা অনুষ্ঠানে থাকবেন ট্রাম্প। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে নিজের ভোটবাক্স গুছিয়ে নেওয়া ছাড়াও ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক আরও দৃঢ় করার লক্ষ্য থাকবে মার্কিন প্রেসিডেন্টের। সেই সঙ্গে বাণিজ্য ও বিদ্যুৎ ক্ষেত্রে ভারতের সঙ্গে সম্পর্ক গভীরতর করার চেষ্টাও করবেন।

এই অনুষ্ঠানে থিম রাখা হয়েছে, ‘শেয়ারড ড্রিমস, শেয়ারড ফিউচার’। অনুষ্ঠানের আগেই এর অন্যতম প্রধান উদ্যোক্তা ‘টেক্সাস ইন্ডিয়া ফোরাম’-এর দাবি ছিল, স্টেডিয়ামের একটিও আসন খালি থাকবে না। তাঁরা জানিয়েছেন, গত সাত দশক ধরে ভারত-মার্কিন দু’দেশের সম্পর্ক দৃঢ় করতে গুরুত্বপূর্ণ অবদান রাখা ইন্দো-আমেরিকানদের ভূমিকার কথা তুলে ধরা হবে এই অনুষ্ঠানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here