ডেস্ক: গত ১৪ ফেব্রুয়ারী জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার পর থেকে পাকিস্তানের বিরুদ্ধে প্রবলভাবে রুখে দাঁড়িয়েছে ভারত। ভারতের পাশাপাশি বিশ্বমঞ্চেও আমেরিকা, রাশিয়া সহ বিভিন্ন দেশ সন্ত্রাস দমনে পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছে। ভারতের পাশে গোটা বিশ্ব দাঁড়ানোয় এমনিতেই কোণঠাসা পাকিস্তান। একইসঙ্গে বিশ্বের তাবড় তাবড় দেশ ভারতের পাশে দাঁড়িয়ে জঙ্গি হামলার ঘটনার জন্য নিন্দায় সরব হয়েছে। এই প্রেক্ষিতেই বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে পুলওয়ামার জন্য সহানুভূতি জানালেন রাশিয়া প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

পুলওয়ামার নিন্দা করার পাশাপাশি জঙ্গি দমনে এইভাবে লড়াই করার জন্য ভারতকে প্রশংসাতেও ভরিয়ে দিয়েছেন পুতিন। রাশিয়ার প্রেসিডেন্ট এইভাবে পাশে দাঁড়ানোয় আপ্লুত ভারতের প্রধানমন্ত্রীও। তাঁর দফতর সূত্রে খবর, টেলিফোন বার্তায় পুতিন এবং মোদীর কথা হয় বেশকিছুক্ষণ। পুতিন নরেন্দ্র মোদীকে জানিয়েছেন, সন্ত্রাস দমনে যে লড়াই ভারত করছে, তাতে রাশিয়া সঙ্গ দেবে। একইসঙ্গে এই সন্ত্রাস যাতে পুরোপুরি মুছে যায়, সেই দিকেও যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

পরে এই প্রসঙ্গে ভারতের তরফে বিবৃতিতে বলা হয়, সীমান্তের সন্ত্রাসের বিরুদ্ধে ভারতের স্বার্থ রক্ষার চেষ্টাকে দৃঢ়ভাবে সমর্থন করেছেন পুতিন। সন্ত্রাসবাদ দমনে দ্বিপাক্ষিক (ভারত ও রাশিয়া) সহযোগিতাকে দৃঢ় করতে ভারতের উদ্যোগকে তিনি সমর্থন জানিয়েছেন। সেজন্য প্রেসিডেন্ট পুতিনকে ধন্যবাদও জানান প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here