kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: আগেই ইঙ্গিত ছিল। সেই ইঙ্গিত মিলে গেল। দেখা গেল তৃণমূলের প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন এক ঝাঁক তারকা। তাদের অনেকেই সাম্প্রতিককালে যোগ দিয়েছেন তৃনমূল। দলে যোগ দেওয়ার কয়েকদিনের মধ্যে তারা পেয়ে গেলেন বিধানসভা ভোটে লড়ার টিকিট। আজ কালীঘাটের বাড়ি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী তালিকা ঘোষণা করেন। সেই প্রার্থী তালিকা সামনে আসতেই দেখা গেল, তাতে জায়গা পেয়েছে বেশ কয়েকজন তারকা। এবার দেখে নেওয়া যাক কে কোথায় টিকিট পেলেন।

​ব্যারাকপুর কেন্দ্রে টিকিট পেয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী, বাঁকুড়া আসনে টিকিট পেলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, গতকাল তৃণমূলে যোগ দেওয়া সংগীতশিল্পী অদিতি মুন্সি লড়ছেন রাজারহাট-গোপালপুর কেন্দ্র থেকে। এই কেন্দ্রে আগে প্রার্থী ছিলেন পূর্ণেন্দু বসু। তিনি এবার টিকিট পাননি। অভিনেত্রী সায়নী ঘোষ আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে লড়বেন। জুন মালিয়া মেদিনীপুর সদর কেন্দ্র থেকে লড়ছেন। অভিনেতা কাঞ্চন মল্লিক উত্তরপাড়া কেন্দ্রে টিকিট পেলেন। টেলিভিশনের পরিচিত মুখ লাভলি মৈত্র সোনারপুর দক্ষিণ কেন্দ্রে লড়বেন। শিবপুর কেন্দ্র থেকে লড়বেন ক্রিকেটার মনোজ তেওয়ারি। কৃষ্ণনগর উত্তরে দাঁড়াচ্ছেন টলি তারকা কৌশানী মুখোপাধ্যায়। সোহম চক্রবর্তী লড়ছেন হুগলির চণ্ডীপুর থেকে। নিজের পুরনো কেন্দ্র বারাসত থেকে লড়ছেন অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী। চন্দননগর থেকে লড়ছেন সংগীতশিল্পী ইন্দ্রনীল সেন।

​আজ দলের মিটিংয়ের পর দুপুর দুটো নাগাদ প্রার্থী তালিকা ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই বলা হয়েছিল, এবার এক লপ্তে অর্থাৎ ২৯৪টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে তৃণমূল। সেইমতো আজ গোটা রাজ্যের ২৯১টি কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করল রাজ্যের শাসক দল। তবে তৃণমূল গোর্খা জনমুক্তি মোর্চাকে তিনটি আসন ছেড়েছে। বাকি ২৯১টি  আসনে লড়ছে তৃণমূল। এই প্রার্থী তালিকায় আছে চমকের পর চমক। পূর্ব ঘোষণা মতো দেখা গেল নন্দীগ্রাম আসন থেকেই লড়াই করছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এবার তাঁর পুরনো কেন্দ্র ভবানীপুরে প্রার্থী হচ্ছেন না। এই কেন্দ্রের প্রার্থী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায়। একইসঙ্গে দেখা গেল বেশ কয়েকজন বর্ষীয়ান নেতা এবার টিকিট পেলেন না। সেই তালিকায় আছে মন্ত্রী পূর্ণেন্দু বসু, অমিত মিত্র, মণীশ গুপ্ত, সিঙ্গুরের মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য-এর মতো নেতাদের নাম। আবার বেশ কয়েকজন হেভিওয়েট নেতার আসন বদল হলো।

প্রার্থী তালিকা ঘোষণার সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যে আমরাই একমাত্র রাজনৈতিক দল যারা একেবারেই সব প্রার্থী তালিকা প্রকাশ করেছে। পাহাড়ের তিনটি কেন্দ্রে আমরা লড়াই করছি না। আর বাকি  ২৯১টি আসনে লড়বে তৃণমূল। আমাদের দল সিদ্ধান্ত নিয়েছে আশির উপরে যাদের বয়স, তাদের আর এবার প্রার্থী করা হবে না। তাদের দলের কাজে লাগানো হবে। আমার সঙ্গে কাজ করেছেন এমন অনেক পরিচিত মুখকে এবার বাদ দিতে হয়েছে। মন্ত্রী পূর্ণেন্দু বসু, অমিত মিত্র, মণীশ গুপ্ত, সিঙ্গুরের মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্য-এর মতো নেতারা এবার টিকিট পাচ্ছেন না।

​এরপর তিনি বলেন, ‘আমি কথা দিলে কথা রাখি আমি এবার নন্দীগ্রামে লড়ছি। এবার আমার ছেড়ে যাওয়া কেন্দ্র ভবানীপুরে দাঁড়াবেন শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁর ছেড়ে যাওয়া রাসবিহারি কেন্দ্রে লড়বেন দেবাশীষ কুমার। অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে সায়ন্তিকা, রাজ, কাঞ্চন মল্লিক, জুন মালিয়ার মতো তারকার টিকিট পাচ্ছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here