bengali news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সতর্কতায় এবার বন্ধ হয়ে যাচ্ছে স্টার থিয়েটার। রাজ্য সরকারের ঘোষণার পরেই এবার সিনেমাহল বন্ধ রাখার কথা ঘোষণা করল কলকাতা পুরসভার। সোমবার এই সিদ্ধান্তের কথা জানান কলকাতা পুরসভার মেয়োর পারিষদ দেবাশীষ কুমার।

কলকাতা পুরসভার আওতায় রয়েছে সাতটি সিনেমা হল সহ অডিটোরিয়াম। তার মধ্যে অন্যতম স্টার থিয়েটার, উত্তম মঞ্চ, মোহিত মঞ্চ। পুরসভার আয়তাধিন থাকা এই সিনেমা হল ও অডিটোরিয়াম গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। মঙ্গলবার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলেই এদিন জানান দেবাশীষ বাবু। যদিও পুরসভার কমিউনিটি হল গুলো নিয়ে কোনোরকম সিদ্ধান্ত নেওয়া হয়নি। সে ক্ষেত্রে কমিউনিটি হল গুলি খোলা থাকবে বলেই জানান তিনি। আরও জানান হয়, যারা ইতিমধ্যেই হল বুক করে ফেলেছেন, তাদের টাকা ফেরত দিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত সিনেমা হলও বন্ধ রাখার অনুরোধ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। যেসব স্বাস্থ্যকর্মী করোনা মোকাবিলায় কাজ করবেন সেসব ১০ লক্ষ কর্মীর জন্য আলাদাভাবে ৫ লক্ষ টাকার বিমাও করা হবে বলে জানিয়েছেন মমতা। বস্তুত সাংবাদিক বৈঠকের মাধ্যমে এদিন আরেক দফায় করোনা সতর্কতা চাগিয়ে দেন মুখ্যমন্ত্রী।

সিনেমা হলের পাশাপাশি সমস্ত শ্যুটিংও ৩১ মার্চ পর্যন্ত স্থগিত রাখার আবেদন জানান তিনি। ধর্মীয় অনুষ্ঠানগুলিকে তাঁর অনুরোধ, আপনারা এই সময় কোনও জমায়েত এড়িয়ে চলুন। এছাড়াও রিয়্যালিটি শো এবং অডিটোরিয়াম বন্ধ রাখার আবেদন জানিয়েছেন তিনি। মমতার কথায়, কারোর যদি জ্বর বা শ্বাসকষ্ট হয় তবে লজ্জা পাবেন না। পরীক্ষা করিয়ে নেন।

স্বাস্থ্য দপ্তরের থেকে তালিকা অনুযায়ী, কলকাতা পুরো এলাকায় করোনা সন্দেহজনক ব্যক্তিদের ওপর নজরদারি চালাবে কলকাতা পুরসভার। এই কাজ করবেন স্থানীয় স্বাস্থ্যকর্মীরা। এছাড়াও শিয়ালদা হাওড়া থেকে প্রতিদিন এই শহরে হাজার হাজার মানুষ কাজের তাগিদে আসে। এদের ওপরও নজরদারি চালাবে কলকাতা পুরসভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here