entertainment news

মহানগর ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভোকাল ফর লোকাল স্লোগানের পরই চিন পণ্য বয়কট এর ডাক দেন অনেক ভারতীয়। তার ওপর পূর্ব লাদাখে চিনের সঙ্গে সীমান্ত বিরোধ বৃদ্ধি পাওয়ায় চিনা পণ্য বর্জন করেছেন সোনম ওয়াংচুক। অন্যদেরকেও এই বয়কট অভিযানে সামিল হওয়ার আহ্বান জানান। নেটিজেনদের কাছে এই বর্জন অভিযানের প্রথম টার্গেট হয়েছে ‘টিকটক’। জনপ্রিয় ইউটিবাররা আগেই এই ভিডিও ওয়েব প্ল্যাটফর্মটি থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। এবার চিনা পণ্য বয়কট করতে এগিয়ে এলেন বলিউডের তারকারা।

সোনম ওয়াংচুক এর ডাকে সাড়া দিয়ে দু’দিন আগেই ‘টিকটক’ থেকে নিজের অ্যাকাউন্ট মুছে দিয়ে চিনা পণ্যের ব্যবহার বন্ধের ডাক দেন অভিনেতা-মডেল মিলিন্দ সোমান। এবার সেই পথে হাঁটলেন অভিনেতা রণবীর শোরে, আরশাদ ওয়ার্সি। এই প্রসঙ্গে আরশাদ গতকাল রাতেই টুইটারে জানিয়েছেন, ”আমি সচেতনভাবেই চিনা পন্য ব্যবহার বন্ধ করে দিয়েছি। যেহেতু আমরা যা কিছু ব্যবহার করি, তার বেশিরভাগ পন্যই চিনা, তাই এগুলি থেকে পুরোপুরি বেরিয়ে আসতে একটু সময় লাগবে। তবে আমি নিশ্চিত একদিন আমাদের দেশ সম্পূর্ণভাবে চিনা পন্য মুক্ত হয়ে উঠবে। আপনাদের সকলেরই এবিষয়ে উদ্যোগ নেওয়া উচিত।”

প্রসঙ্গত করোনাভাইরাসের ছড়িয়ে পড়া নিয়ে এমনিতেই গোটা দুনিয়ার মানুষ চিনের প্রতি অসন্তুষ্ট। তার উপর পূর্ব লাদাখে চিন–ভারত সীমান্ত বিরোধ চিন বিরূপতায় ইন্ধন জুগিয়েছে সাধারণ ভারতীয়দের মনে। এই সব কারণেই চিনা পণ্য বয়কটের ডাক দেন সোনম ওয়াংচুক। তার ভিডিও শেয়ার করেই একে একে বলিউডের তারকারা শুধু টিকটক নয় সমস্ত রকম চিনা পণ্য ব্যবহার বন্ধ করতে শুরু করে দিয়েছেন বা দেওয়ার চেষ্টা করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here