নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭০ তম জন্মদিন। এই বিশেষ দিন উপলক্ষে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বঙ্গ বিজেপির বিশেষ উপহার প্রকাশ্যে আনা হল। এদিন ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ক্ষীরের তৈরি রামচন্দ্রের মূর্তি উপহার হিসেবে পেশ করা হয় রাজ্য বিজেপির পক্ষ থেকে।

প্রত্যেক বছরই এই বিশেষ দিনে সেবা দিবস পালন করে রাজ্য বিজেপি। আজও ছিল এই বিশেষ অনুষ্ঠান। এদিন বিজেপি দফতরের সামনে প্রধানমন্ত্রীর একটি বিরাট কাট আউট লাগানো হয়। রাজ্য বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে বিতরণ করা হয় মোদীর নাম লেখা মিষ্টি। অন্যদিকে, জেলায় জেলায় চলে রক্তদান থেকে শুরু করে মিষ্টি বিতরণ। প্রত্যেক জেলায় নেতৃত্বে ছিলেন রাজ্য নেতারা।

এদিন সেন্ট্রাল অ্যাভিনিউ চত্বর কার্যত মুড়ে ফেলা হয় নরেন্দ্র মোদির কাট-আউটে । ফুল দিয়ে সাজানো হয় সদর কার্যালয়। এদিন সকালে প্রথমে নরেন্দ্র মোদীর মূর্তিতে পাঁচ রকম মিষ্টি দিয়ে ‘মিষ্টিমুখ’ করানো হয়। এর পর নয় রকম পদ সাজিয়ে দেওয়া হয় তাঁর মূর্তির সামনে। প্রধানমন্ত্রীর মূর্তির সামনে পায়েসও দেওয়া হয় এদিন। এরপর চলে সেন্ট্রাল অ্যাভিনিউ এলাকায় সাধারণ মানুষকে মিষ্টিমুখ করানো ।

অন্যদিকে, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সেবা সপ্তাহ শুরু হয়েছে ১৪ তারিখ থেকে। এই সপ্তাহ শেষ হচ্ছে ২০ তারিখ। এই উপলক্ষে জেলায় জেলায় দুঃস্থ মানুষদের বিভিন্নভাবে সাহায্য করা হয় দলের তরফ থেকে। করোনা স্বাস্থ্যবিধি মেনে চলে সমগ্র অনুষ্ঠান। সব মিলিয়ে এদিন প্রায় সাজো সাজো রব ওঠে কলকাতার ৬ নম্বর মুরলীধর সেন লেনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here