ডেস্ক: জন সংযোগ অভিযানের মাধ্যমে আজকাল দেশজুড়ে নরেন্দ্র মোদীর ৪ বছরের ক্যারিশমা প্রভাবশালী মানুষদের বোঝাতে ব্যস্ত বিজেপি মন্ত্রীরা। অন্যদিকে, কংগ্রেস ব্যস্ত মোদী সরকারের কৃতিত্বকে যেভাবেই হোক কটাক্ষ করতে। কিন্তু এই সবকিছুর মাঝে এমন একটি ঘটনা ঘটে গিয়েছে যা দেখে হতভম্ব হয়ে গিয়েছেন সাধারণ মানুষ। মধ্যপ্রদেশের এক বিজেপি বিধায়ক মোদী সরকারের কৃতিত্ব বলতে গিয়ে এতটাই এগিয়ে গেলেন যে হাতে নিজের জুতো তুলে নিলেন।

মধ্যপ্রদেশের বারসিবনী বিধানসভার বিধায়ক যোগেন্দ্র নির্মলের এই কাণ্ড প্রকাশ্যে আসার পরই ঢিঢি পড়ে গিয়েছে দেশ জুড়ে। ঘটনা হল, বিগত কয়েক দিন ধরেই মুখ্যমন্ত্রীর তহবিল থেকে গ্রামবাসীদের জুতো, চটি, সাড়ি, বোতল ইত্যাদি দেওয়া হচ্ছিল। এবং কংগ্রেস এই দান ধ্যানের বিরুদ্ধে তীব্র কটাক্ষ করে এসেছে শুরু থেকেই। বিরোধী দলের এই আক্রমণের পাল্টা দিতে গিয়েই হাতে জুতো তুলে তিনি জানতে চান, কংগ্রেস গ্রামবাসীদের মধ্যে কখনও চটি-জুতো বিলি করেছে?

বিধায়ক মশাইয়ের এই কাণ্ড প্রকাশ্যে আসতেই অবশ্য সাফাই দিতেও ময়দানে নেমে পড়েন তিনি। যোগেন্দ্রবাবু বলেন, জুতো দেখানোর মাধ্যমে কংগ্রেসের কটাক্ষের নিন্দা করছিলেন তিনি। কারণ মোদী সরকারের কোনও কাজের উপর প্রশ্ন তোলার অধিকার কংগ্রেসকে কেউ দেয়নি। তিনি যাই বলুন না কেন, মানুষ বলছেন, একই কথা হাতে জুতো না তুলেও তো বলা যেত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here