ডেস্ক: দীর্ঘ টালবাহানার পর প্রথম দফা প্রার্থী তালিকা ঘোষণা করেছে ভারতীয় জনতা পার্টি। গত সপ্তাহে রবিবারের নির্বাচন কমিশন লোকসভার দিনক্ষণ ঘোষণা করে দিলও এতদিন প্রার্থী তালিকা প্রকাশ পায়নি বিজেপির। অবশেষে প্রথম দফার প্রার্থী তালিকায় ১৮৪ জন প্রার্থীর নাম প্রকাশ করে দিয়েছে বিজেপি। প্রার্থী তালিকার মধ্যে এ রাজ্যের বেশ কয়েকটি উল্লেখযোগ্য নামও রয়েছে। কিন্তু বিজেপির এই প্রার্থী তালিকা প্রকাশের পরেই দলের অন্দরে ক্ষোভ বাড়তে শুরু করেছে। বিশেষত, দলের বহু নেতাই প্রার্থী তালিকা নিয়ে সন্তুষ্ট নয়। বিজেপির প্রার্থীদের মধ্যেই বেশকিছু নাম ‘তৃণমূল’-এর। সদ্য দল ছেড়ে এসেই গেরুয়া শিবিরে ‘আধিপত্য’ বিস্তার করেছেন ভারতী ঘোষ, সৌমিত্র খান, অনুপম হাজরা, অর্জুন সিং-রা। আর এতেই ক্ষুব্ধ বিজেপির একাংশ।

প্রার্থী তালিকা ঘোষণার পর ইস্তফা দিয়ে বিজেপির অন্দরের এই ক্ষোভ সরাসরি প্রকাশ্যে আনলেন রাজ্য বিজেপির সহ-সভাপতি রাজকমল পাঠক। হুগলিতে আগে প্রার্থী হয়েছিলেন তিনি। ওই আসনে এবারের নির্বাচনে প্রার্থী করা হয়েছে লকেট চট্টোপাধ্যায়কে যাঁর শুরু মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল থেকেই। লকেট সহ অন্যান্য তৃণমূলীদের গেরুয়া হয়েই নির্বাচনী টিকিট পাওয়া মেনে নিতে পারেননি রাজকমল সহ দলের বহু নেতাই। যে কারণেই এই পদত্যাগ।

 

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের ৪২ টি আসনে প্রার্থীদের চূড়ান্ত নাম ঘোষণা করা হল প্রায় ২৮টি আসনের নাম ঠিক করে ফেলেছে বিজেপি। দিল্লি সদর দপ্তরে একটি সাংবাদিক সম্মেলন ডেকে প্রথম দফার প্রার্থীদের নাম ঘোষণা করেন ভারতীয় জনতা পার্টির বর্ষিয়ান নেতা জেপি নাড্ডা। তৃণমূলে ছিলেন এমন প্রার্থীর মধ্যে উল্লেখযোগ্য, ভারতী ঘোষ (ঘাটাল), অনুপম হাজরা (যাদবপুর), অর্জুন সিং (ব্যারাকপুর), সৌমিত্র খাঁ (বিষ্ণুপুর)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here