bengal bjp image

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার মধ্যরাতে লোকসভায় পাশ হয় দীর্ঘ প্রতিক্ষিত নাগরিকত্ব সংশোধনী বিল। কিন্তু তা সত্ত্বেও মঙ্গলবার সকালে রীতিমত থমথমে দেখা গেল রাজ্য বিজেপির সদর দফতর। লোকসভায় বিল পাশ হলেও এখন রাজ্যসভায় বিল পাশ হওয়ার প্রহর গুনছেন তারা। এদিন এমনটাই জানান রাজ্য বিজেপির প্রথম শ্রেণীর এক কর্মকর্তা। তাঁর কথায়, উদযাপন তো তখন হবে, যখন রাজ্যসভায় পাশ হবে নাগরিকত্ব সংশোধনী বিল।

এদিন ওই কর্মকর্তা বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর পাশ হয়েছে নাগরিকত্ব সংশোধনী বিল। এই বিলের গুরুত্বতা অনুভব করেই বিরোধীরাও এই বিলের পক্ষে ভোট দিয়েছেন। তবে এখনই এই বিল পাশ হওয়ার জন্য কোনও উদযাপনের আয়োজন করা হয়নি। কারন প্রধান বিরোধীরা রয়েছে রাজ্য সভাতেই। তাই রাজ্য সভায় বিল পাশ হলেই তবেই উদযাপন হবে। এই উদযাপনের দিন উপস্থিত থাকবেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাহুল সিনহা, মুকুল রায় সহ রাজ্য বিজেপির নেতৃত্ব।

প্রসঙ্গত, সোমবার সারা দিন তুমুল হট্টগোল, দীর্ঘক্ষণ বিতর্কের শেষে ভোটাভুটিতে পাশ হয়ে যায় বহুচর্চিত নাগরিকত্ব সংশোধনী বিল বা ক্যাব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, এই বিল পাশ হওয়ার ফলে প্রতিবেশী তিন দেশের অ-মুসলিম সংখ্যালঘু শরণার্থীরা দেশের নাগরিকত্ব পাবেন। কিন্তু ওই আইনের সঙ্গে এ দেশের মুসলিমদের কোনও সম্পর্ক নেই। দেশের মুসলিম সমাজের কোনও সমস্যা হবে না বলে বারবার সংসদে জানান অমিত। একইসঙ্গে নিজের বক্তব্য শেষ করার সময়েই শাহ জানিয়ে দেন, খুব দ্রুত গোটা দেশে জাতীয় নাগরিক পঞ্জিকরণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here