ডব্লুবিসিএস অফিসারকে উলঙ্গ করে পেটানোর হুমকি দিয়ে অপসারিত নদিয়ার জেলাশাসক

0
445
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, কৃষ্ণনগর: অডিও ফাঁস হয়েই বড়সড় বিপাকে পড়ে গিয়েছিলেন তিনি। তবুও দমেননি তিনি। কিন্তু বিষয়টি নিয়ে জেলার সরকারি আধিকারিকেরা কর্মবিরতির হুমকি দেওয়ায় বিষয়টি নিয়ে নড়েচড়ে বসতে বাধ্য হল নবান্ন। অপসারণ করা হল বিতর্কিত, নিন্দিত জেলা শাসককে। ঘটনাস্থল নদিয়া জেলা। মঙ্গলবার সন্ধ্যায় অপসারণ করা হয়েছে সেখানকার জেলা শাসক পবন কাদিয়ানকে। তার জায়গায় নতুন জেলা শাসক হচ্ছেন বিভু গোয়েল। বর্তমানে তিনি হলদিয়া উন্নয়ন পর্ষদের সিইও পদে রয়েছেন।

জানা গিয়েছে, হুগলি জেলার ডানকুনি পুরসভার এক্সিকিউটিভ অফিসার রিজওয়ান ওয়াহাবকে সম্প্রতি ফোন করে হুমকি দিয়েছিলেন পবন কাদিয়ান। ফোনে ডব্লুবিসিএস এক্সিকিউটিভ ওই অফিসারকে কাদিয়ান উলঙ্গ করে পেটানোর হুমকি দেন। সেই হুমকি বার্তা ফাঁস হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ফোনের ওই অডিও ক্লিপ ভাইরালও হয়। অডিও বার্তায় শোনা গিয়েছিল, রিজওয়ান ওয়াহাব কাজে যোগ দিতে দেরি করায় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং উলঙ্গ করে পেটানোর হুমকি দিচ্ছেন কাদিয়ান। এরপরই রিজওয়ান নবান্নে স্বরাষ্ট্র কর্মীবর্গ বিভাগে কাদিয়ানীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীর দৃষ্টিগোচর চেষ্টা করেন তিনি। স্বরাষ্ট্র কর্মী বিভাগ তদন্ত নেবে অডিও ক্লিপটির সত্যতার প্রমাণ পাওয়ার পরেই এদিন নদিয়ার জেলা শাসক পদ থেকে কাদিয়ানকে অপসারিত করা হয়। সূত্রের খবর, আইএএস অফিসার পবন কাদিয়ানীর এহেন আচরণে ক্ষুব্ধ একাধিক ডব্লিউবিসিএস অফিসাররাও। যদিও পবন কাদিয়ান এর কোন প্রতিক্রিয়া এ বিষয়ে পাওয়া যায়নি।

নদিয়ার নতুন জেলাশাসক হচ্ছেন বিভু গোয়েল। এখন তিনি হলদিয়া উন্নয়ন পর্ষদের সিইও পদে রয়েছেন। পবন কাদিয়ানকে অর্থ দপ্তরের যুগ্মসচিব পদে আনা হচ্ছে। হলদিয়া উন্নয়ন পর্ষদের সিইও হচ্ছেন পি হরিশঙ্কর। তার ছেড়ে আসা কালিম্পঙের অতিরিক্ত জেলাশাসকের পদে যাচ্ছেন সিয়াদ এন। উল্লেখ্য, গত শুক্রবার দুপুরে হোয়াটসঅ্যাপে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। ওই অডিওতে পবন কাদিয়ানকে হুগলির ডানকুনি পুরসভার এগজিকিউটিভ অফিসার রিজওয়ান ওয়াহাবকে রীতিমতো হুমকি দিতে শোনা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here