shitalkuchi

নিজস্ব প্রতিনিধি:  রাজ্য চতুর্থ দফার ভোট গ্রহণের দিনে কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত এবং আহতদের পরিবারকে রাজ্য সরকার ক্ষতিপূরণ দেবে। নির্বাচন কমিশনের অনুমোদন মেলার পর নবান্নের তরফে নিহত এবং আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার প্রস্তুতি শুরু করেছে নবান্ন। তবে কমিশনের দেওয়া শর্ত অনুযায়ী ক্ষতিপূরণের কথা ভোট প্রচারে তুলে ধরা যাবেনা।

কমিশনের অনুমতি পাওয়ার পর এদিন শীতলকুচিতে গুলিতে নিহত চার জনের পরিবারকে পাঁচ লক্ষ টাকা ও আহতদের পরিবারকে দুই লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে কমিশনের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে, ক্ষতিপূরণের কথা নির্বাচনী প্রচারে উল্লেখ করা যাবে না। ক্ষতিপূরণ প্রাপকদের হাতে তুলে দেবেন জেলাশাসক বা তাঁর প্রতিধিনি কোনও সরকারি আধিকারিক।

শনিবার শীতলকুচিতে চতুর্থ দফার ভোটগ্রহণে কেন্দ্রীয় বাহিনীর ওপর গ্রামবাসীরা হামলা চালালে পালটা গুলিতে মৃত্যু হয় চার যুবকের। আহত হয়েছেন আরও চার জন। এদের মধ্যে এক জনের পায়ে গুলি লেগেছে। বাকিদের আঘাত গুলিতে নয়। এর পরই শনিবার রাতে ৭২ ঘণ্টার জন্য কোচবিহারে সমস্ত রাজনৈতিক নেতার প্রবেশ নিষিদ্ধ করে কমিশন। ফলে শনিবার রাতে শিলিগুড়ি পৌঁছলেও এদিন শীতলকুচি যাওয়া হয়নি মমতার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here