kolkata news

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোভেল করোনা ভাইরাসের চিকিৎসার জন্য কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের রাজারহাটের সেকেন্ড ক্যাম্পাসটি নিতে চাইছে রাজ্য। এই ভবনটি নির্মাণের জন্য রাজ্য সরকারই জমি দিয়েছিল। এখনও চালু না হলেও নয় তলা ভবনের ৩০০ বেডের এই হাসাপাতালের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। তাই এখানেই আপাতত ‘কোয়ারেন্টাইন’ কেন্দ্র তৈরি করার পরিকল্পনা করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানিয়ে দিয়েছেন, রাজ্য সরকার রাজারহাটে চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইন্সটিটিউটের নবনির্মিত হাসাপাতালটি নিচ্ছে। সেখানে আধুনিক মানের চিকিৎসা কেন্দ্র করা হবে করোনা আক্রান্তদের জন্য। নোবেল করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা কিংবা এই ভয়ের পর্ব মিটে গেলে ভবনটি আবার ফিরিয়ে দেয়া হবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হাতে। অন্যান্য রাজ্যগুলির তরফে ইতিমধ্যেই করোনা সামাল দিতে কোয়ারেন্টাইন কেন্দ্র গঠিত হলেও এরাজ্যে এখনও তা গঠিত হয়নি। এবার খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে এই ঘোষণায় স্বস্তিতে স্বাস্থ্য দফতর।

উল্লেখ্য, বিশ্ব ছাড়িয়ে এবার ভারতেও নিজের থাবা শক্ত করতে শুরু করেছে করোনা ভাইরাস। ইতিমধ্যেই এই ভাইরাসের জেরে মৃত্যু হয়েছে ২ জনের। আক্রান্ত ৮৪ জন। পরিস্থিতি সামাল দিতে কোমর বেঁধে মাঠে নেমেছে দেশের প্রায় সমস্ত রাজ্য। বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত স্কুল-কলেজ, জিম, সিনেমাহল বা কোনও রকম জমায়েত। সেই পথে হেঁটে এ রাজ্যেও সোমবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত স্কুল কলেজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here