Home Featured অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্যু হয়নি’, কেন্দ্রের পক্ষে সায় অ-বিজেপি সহ একাধিক রাজ্যের

অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্যু হয়নি’, কেন্দ্রের পক্ষে সায় অ-বিজেপি সহ একাধিক রাজ্যের

0
অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্যু হয়নি’, কেন্দ্রের পক্ষে সায় অ-বিজেপি সহ একাধিক রাজ্যের
Parul

মহানগর ডেস্ক: ‘অক্সিজেনের অভাবে একজনেরও মৃত্যু হয়নি’, সংসদে দাঁড়িয়ে এমনটাই বলেছিলেন কেন্দ্রের স্বাস্থ্য প্রতিমন্ত্রী। এরপর স্বভাবতই শুরু হয়েছে আলোচনা। পাল্টা বক্তব্য অরবিন্দ কেজরিওয়ালের সরকারের পক্ষ থেকে। এরই মধ্যে একাধিক রাজ্য কেন্দ্রের বক্তব্যের পক্ষে সায় দিয়েছে। অ-বিজেপি রাজ্যের পক্ষ থেকে বলা হয়েছে, অক্সিজেনের অভাবে মৃত্যু হয়নি রাজ্যে।

গত মঙ্গলবার রাজ্যসভায় কংগ্রেস সাংসদ কেসি বেণুগোপালের প্রশ্নের প্রেক্ষিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেছিলেন, ‘স্বাস্থ্য কেন্দ্রের বিষয় নয়। রাজ্যের পক্ষ থেকে তথ্য দেওয়া হলে কেন্দ্র সেই মতো ব্যবস্থা গ্রহণ করে। কোনও রাজ্যে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যু হয়েছে এমন তথ্য আমাদের কাছে নেই।’

যদিও দিল্লি সরকারের পক্ষ থেকে খারিজ করে দেওয়া হয়েছে এই দাবি। আপ সরকারের স্বাস্থ্য মন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেছেন, কেন্দ্রের এই মন্তব্য সর্বৈব মিথ্যা। গোটা দেশ জানে অক্সিজেনের অভাবে দিল্লির কী পরিস্থিতি হয়েছিল। মানুষের হাহাকার এখনও কানে বাজে সকলের।

বিতর্ক হলেও কেন্দ্র পাশে পেয়েছে একাধিক রাজ্যকে। যার মধ্যে রয়েছে মহারাষ্ট্রর মতো অবিজেপি রাজ্যও। জানা গিয়েছে, গুজরাট, মহারাষ্ট্র, বিহার, মধ্যপ্রদেশ, তামিলনাডু, গোয়া, ছত্তিশগড় সরকার কেন্দ্রের কথায় সায় দিয়েছে। তারা জানিয়েছে, অঅক্সিজেনের অভাবে রাজ্যে মৃত্যু হয়নি। ঘাটতি দেখা দিলেও রাজ্য, কেন্দ্র সমন্বয়ে তা মিটে গিয়েছে অচিরেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here