অবৈধ ভাবে নদীর বালি নিয়ে যাওয়ায় আটক ডাম্পার ও জেসিবি

0

নিজস্ব প্রতিবেদক, নন্দকুমার: রাজ্যজুড়ে অবৈধভাবে নদী থেকে বালি চুরির ঘটনা ঘটে চলেছে। যা নিয়ে বিভিন্ন জায়গায় মাঝেমাঝে তোলপাড় হয়। চলে পুলিশি ধরপাকড়। তার পরেও আটকানো যাচ্ছে না এই কারবার। নদী থেকে বালি চুরি বন্ধ করতে অনেকদিন আগে আসরে নামতে হয় মুখ্যমন্ত্রীকে। একাধিক প্রশাসনিক বৈঠকে তিনি পুলিশ-প্রশাসনকে সতর্ক করেছেন এই বালি চুরি আটকাতে। আর সেই নির্দেশ মতো পুলিশ-প্রশাসন নজরদারি বাড়ায়।

গত কয়েকদিন ধরে পুলিশের নজর এড়িয়ে নন্দকুমার থানার ট্যাঙরাখালিতে হলদি নদী থেকে রাতের অন্ধকারে কিছু অসাধু কারবারি বালি চুরি করতে থাকে। গোপন সূত্রে খবর পেয়ে নন্দকুমার থানার পুলিশ অভিযান চালিয়ে সোমবার রাত বেশ কয়েকটি গাড়ি আটক করে।

নন্দকুমার থানার ওসি জলেশ্বর তেওয়ারি জানান, বালি পাচারের কাজে যুক্ত বেশ কয়েকটি গাড়ি আমরা আটক করেছি। কার গাড়ি, কী কাজে ব্যবহার হচ্ছিল, তা আমরা খতিয়ে দেখছি। এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। এলাকাবাসী জানান, স্থানীয় বেশকিছু প্রভাবশালী ব্যক্তি হলদি নদী থেকে অবৈধ ভাবে বালি কেটে নিয়ে যাওয়ার ফলে নদীর পাড় ভেঙে যাচ্ছে। পুলিশ-প্রশাসন যাতে অবৈধ বালি কাটা বন্ধ করে তার আবেদন জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here