kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার অর্থাৎ আজ ৩১ বছরে পা দিলেন অজি সুপারস্টার স্টিভ স্মিথ। ব্র্যাডম্যানের দেশের এই ব্যাটসম্যান আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা।

ক্রিকেটবিশ্বে তাঁর সঙ্গে প্রায়ই তুলনা হয় আরেক কিংবদন্তি বিরাট কোহলির। স্মিথ যে বিরাটকে কত’টা শ্রদ্ধা করে তার তা জানা গেল মেট্রোডটকোডটইউকে’কে দেওয়া প্রাক্তন অজি ক্রিকেটারের এক সাক্ষাৎকারে।
ভারত অধিনায়কের প্রশংসায় মোহিত স্মিথ বলছেন, “বিরাট এক কথায় অসাধারণ। ওর রেকর্ড ওর হয়ে কথা বলছে। ও ভারতীয় ক্রিকেটের জন্য অনেক কিছু করেছে। ও যে আবেগ নিয়ে দেশের জন্য ক্রিকেটটা খেলে সেটা তারিফ করার মতো। ওর নিজেকে আরও ভাল আর উন্নত করার চেষ্টা করে। আর সময়ের সঙ্গে সঙ্গে ওর শরীর বদলে যাচ্ছে। যেমনি ফিট তেমনি শক্তিশালী।”

সারা বিশ্ব জানে রান তাড়া করে ম্যাচ জেতাতে জুড়ি মেলা ভার বিরাটের। চেজমাস্টারের তকমা জুটেছে তাঁর। স্মিথ বলছেন, “বিরাট যেভাবে সাদা বলের ক্রিকেটে রান তাড়া করে তা আমাকে মোহিত করে। ওয়ানডে ফরম্যাটে ওর রান তাড়া করে ম্যাচ জেতার গড় দেখুন একবার। ও বিস্ময়কর।”

চলতি বছরের শেষের দিকে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা বিরাটদের। গতবার ভারত স্মিথ ও ডেভিড ওয়ার্নার বিহীন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট জয়ের স্বাদ পেয়েছিল।
এবার স্মিথ-ওয়ার্নার দু’জনেই খেলবেন। সিরিজ নিয়ে রীতিমতো উৎসাহিত স্মিথ। বলছেন, “দুর্দান্ত একটা চ্যালেঞ্জিং সিরিজ হবে। তিনি বলছেন, ” ভারতের ব্যাটিং লাইন-আপ অসাধারণ। বিরাট তো আছেই, চেতেশ্বর পূজারার কথা বলব। ওকে শেষবার ক্রিজ থেকে সরানো যায়নি। অজিঙ্কে রাহানে কোয়ালিটি প্লেয়ার। কেএল রাহুল ও রোহিত শর্মাও দুর্দান্ত। দেখতে গেলে ওদের টিমটা অলরাউন্ড সাইড একটা। বোলিংয়ে মহম্মদ শামি, জসপ্রীত বুমরা ও ইশান্ত শর্মা আছে। অসাধারণ সিরিজ হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here