ছবি কৃতিত্ব-এএনআই

ডেস্ক: চলছে রমজান, অস্ত্রবিরতিও লাগু রয়েছে। কিন্তু জঙ্গিদের নিকেশ করা সেনা বাহিনীকেই আক্রান্ত হতে হচ্ছে উপত্যকার জনগণের হাতে। এদিন সকালে জওয়ানদের একটি গাড়ি উল্টে যাওয়ার পর সেই গাড়িকে লক্ষ্য করে ইট বৃষ্টি করে জনতা। এই হামলায় ১৯ জন জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, রবিবার সকাল ৫.৩০ নাগাদ শ্রীনগরের শ্যাম লাল পেট্রোল পাম্পের কাছে উল্টে যায় বোঝাই একটি ট্রাক। তখনই সেই গাড়িটিকে লক্ষ্য করে পাথর বৃষ্টি শুরু করে স্থানীয় জনতা। ১৯ জন জওয়ানদের আহত হওয়ার ঘটনাটি জানায় সিআরপিএফ। প্রসঙ্গত, চলতি মাসের ৭ তারিখই নরবল একালায় পাথর ছোড়ার কারণে আর থিরুমনি নামের এক চেন্নাইয়ের যুবকের মৃত্যু হয়। এই ঘটনার পর প্রশাসন নড়েচড়ে বসলেও পাথর নিক্ষেপের ঘটনা এখনও কমার নাম নিচ্ছে না।

কেন্দ্রীয় সরকার রমজান উপলক্ষ্যে অস্ত্র ব্যবহারে রাশ টানলেও তার ফলে লাভ যে কিছুই হচ্ছে না সেই উদাহরণ আজকের ঘটনা। এই ধরণের ঘটনা কমাতে মে মাসের ৮ তারিখই সর্বদল বৈঠক ডেকেছিলেন জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। কিন্তু এত সব করেও উপত্যকার স্বাভাবিক পরিস্থিতি ফিরে না আসায় কেন্দ্রীর সরকারের উপত্যকা নীতির ব্যর্থতাই ফের উঠে আসছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here