প্লাস্টিক ‘অসুর’কে বধ করুন উৎসবের মধ্য দিয়েই জনগণকে বার্তা দেবশ্রী চৌধুরীর

0
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, উত্তর দিনাজপুর: উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর আশ্রম পাড়ার ‘দিশারী’ আয়োজিত দুর্গোৎসব উদ্বোধন করতে উপস্থিত হয়েছিলেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী তথা রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সাংসদ দেবশ্রী চৌধুরী। উদ্বোধনের পর বলেন, প্লাস্টিক নামক অসুরকে বধ করতে হবে। আরও বলেন, পরিবেশ বাঁচাতে চাই সবুজ বরণ।

পঞ্চমীর রাতে উদ্বোধন পর্বের পর তিনি বলেন, বিশ্ব জুড়ে পালিত হচ্ছে দুর্গোৎসব। যেখানে স্বতঃস্ফূর্তভাবে সমস্ত ধর্মের,বর্ণের মানুষ অংশগ্রহণ করে। এরই মাধ্যমে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধন অটুট থাকে। পরিবেশ সঙ্কটে রয়েছে বলে তিনি বলেন, সবুজকে বেশি করে বরণ করে নিতে হবে পরিবেশ রক্ষার জন্য। সকলে মিলে ‘প্লাস্টিক’ নামক অসুরকে বধ করতে হবে। উৎসবের মধ্য দিয়ে এই বার্তাই প্রচার করতে হবে।

এদিন মিন্টু বিশ্বাস নামে বিশেষ চাহিদা সম্পন্ন এক ব্যক্তির হাতে রাখা প্রদীপ প্রজ্জ্বলন করেন তিনি। উপস্থিত ছিলেন ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এরপর কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী উপস্থিত হন ইসলামপুর পুরাতন বাসস্ট্যান্ডের দেশবন্ধু ক্লাবে। পুজোর উদ্বোধন করে সেখান থেকে চলে আসেন ব্লক পাড়া নেতাজি পল্লী সার্বজনীন দুর্গোৎসবের উদ্বোধন করতে। সেখানেও এক বার্তা তুলে ধরেন সকলের কাছে। পাশাপাশি এদিন ইসলামপুর আদর্শ পুজোর উদ্বোধনে ছিল নতুন চমক। উদ্বোধনী অনুষ্ঠানে চোপড়ার কলাগাছের একটি বৃদ্ধাশ্রমের আবাসিকরা অংশ নিয়েছিলেন। উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী এবং পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল সহ অন্যান্য বিশিষ্টজনেরা। সব মিলিয়ে পঞ্চমীর রাতে বেশ কয়েকটি ক্লাবের উদ্বোধন পর্ব ছিল বেশ জমজমাট।

মহানগরকে দেওয়া একান্ত সাক্ষাতকারে বিস্ফোরক নারদাকর্তা ম্যাথু স্যামুয়েল: 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here