kolkata news
Highlights

  • শুক্রবার রাতে খড়্গপুর আইআইটি কর্তৃপক্ষ করোনা ভাইরাস নিয়ে সতর্কতা হিসাবে নোটিশ জারি করেছিল ছাত্র ছাত্রীদের উদ্দেশে
  • করোনাভাইরাস নিয়ে সর্তকতা জারি করার পরেই শনিবার বিকেল থেকে হস্টেল ছেড়ে বাড়ির দিকে রওনা দেওয়া শুরু করলেন আইআইটির বিভিন্ন হস্টেলের ছাত্রছাত্রীরা
  • করোনাভাইরাস নিয়ে পশ্চিম মেদিনীপুরে তেমন কোনও প্রভাব না থাকলেও খড়গপুর আইআইটি’র মতো প্রতিষ্ঠান সতর্ক হয়ে গিয়েছে ছাত্র-ছাত্রীদের কথা ভেবে


নিজস্ব প্রতিনিধি, খড়্গপুর:
শুক্রবার রাতে খড়্গপুর আইআইটি কর্তৃপক্ষ করোনা ভাইরাস নিয়ে সতর্কতা হিসাবে নোটিশ জারি করেছিল ছাত্র ছাত্রীদের উদ্দেশে। ছাত্র-ছাত্রীদের জটলা হওয়া, নতুন করে বাইরে থেকে আগত ছাত্র-ছাত্রীদের কড়াভাবে পরীক্ষা করার কথা ঘোষণা করা হয়েছিল নোটিশে। করোনাভাইরাস নিয়ে সর্তকতা জারি করার পরেই শনিবার বিকেল থেকে হস্টেল ছেড়ে বাড়ির দিকে রওনা দেওয়া শুরু করলেন আইআইটির বিভিন্ন হস্টেলের ছাত্রছাত্রীরা।

করোনাভাইরাস নিয়ে পশ্চিম মেদিনীপুরে তেমন কোনও প্রভাব না থাকলেও খড়গপুর আইআইটি’র মতো প্রতিষ্ঠান সতর্ক হয়ে গিয়েছে ছাত্র-ছাত্রীদের কথা ভেবে। ছাত্র-ছাত্রীদের তারা জানিয়ে দিয়েছে, তারা বাড়িতে থেকেও অনলাইন পদ্ধতিতে ক্লাস করতে পারবেন বলে। কোনও ছাত্র-ছাত্রীর সমস্যা হলেই টোল ফ্রি নম্বরে ফোন করে যাতে সুবিধা নিতে পারে, তার নির্দেশও দেওয়া হয়েছে নোটিশে।

খড়্গপুর আইআইটি’র ডিরেক্টর অধ্যাপক ভিকে তেওয়ারি আগেই ওই নোটিশে জানান, ২০২০ সালের ৩১ মার্চ অবধি করোনাভাইরাস রোগের সমস্যা এড়াতে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আইআইটি খড়্গপুরে অ্যাকাডেমিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। ক্যাম্পাসের শিক্ষার্থী ও বাসিন্দাদের ক্যাম্পাসের বাইরে ভ্রমণ না করার পরামর্শ দেওয়া হয়েছে। ক্যাম্পাসের বাইরের শিক্ষার্থীদের বাড়িতে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। নিরাপত্তা কর্মীরা ক্যাম্পাসে প্রবেশ নিয়ন্ত্রণ করবেন। শিক্ষার্থীরা শ্রেণিকক্ষের কোর্সগুলির জন্য অনলাইন সুবিধা গ্রহণ করতে পারবেন। পরীক্ষাগার কোর্স পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here