kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, ইসলামপুর: গত বছর দাঁড়িভিট কাণ্ড নিয়ে কম জলঘোলা হয়নি৷ পুলিশের গুলিতে রাজেশ ও তাপস দুই ছাত্রের মৃত্যুতে বন্ধ হয়ে যায় স্কুল৷ দোষীদের শাস্তির দাবিতে মৃত দুই ছাত্রের পরিবারের তকফে স্কুল গেটে তালা ঝুলিয়ে দেওয়ায় দীর্ঘদিন বন্ধ থেকেছে স্কুল৷ চলে বিক্ষোভ, অবরোধ৷ প্রশাসনের আশ্বাসে শেষ পর্যন্ত খুলেছে দাঁড়িভিট স্কুল৷ দাঁড়িভিট কাণ্ডের পর স্কুল সঠিকভাবে চললেও চার মাস যাবত স্কুলের বিজ্ঞান বিষয়ের শিক্ষক না আসায় এক দিনও বিজ্ঞান ও অঙ্কের ক্লাস হয়নি। যে কারণে বৃহস্পতিবার নবম শ্রেণীর ভৌতবিজ্ঞান পরীক্ষা বয়কট করন ছাত্ররা।

বৃহস্পতিবার ছিল দাঁড়িভিট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর বাংলা ও ভৌত বিজ্ঞান। ছাত্ররা বাংলা পরীক্ষা দিলেও বয়কট করে ভৌতবিজ্ঞান পরীক্ষা। তারা ভৌতবিজ্ঞান পরীক্ষা না দিয়ে ক্লাস থেকে বের হয়ে যায়। অভিযোগ দাঁড়িভিট কাণ্ডের পর দীর্ঘ চার মাস যাবত একদিনও ক্লাস হয়নি বিজ্ঞান বিষয়ের। ফলে ছাত্ররা ভৌতবিজ্ঞান-অঙ্ক কিছুই শিখতে পারেনি। এদিন ভৌতবিজ্ঞান পরীক্ষা থাকলেও তারা কিছু না জানায় পরীক্ষা দিতে পারেনি। ছাত্ররা প্রত্যেকে ভৌতবিজ্ঞান এবং অঙ্কপরীক্ষা দেবে না বলে জানিয়ে দেয়।

ঘটনার কথা স্বীকার করে প্রধান শিক্ষক বলেছেন এ বিষয়ে তিনি ছাত্রদের সঙ্গে কথা বলবেন। পরীক্ষা দেওয়ার ব্যাপারে তাদেরকে বলবেন। এদিন ছাত্ররা পরীক্ষা না দেওয়ায় তিনি বলেন দাঁড়িভিট কাণ্ডের পর স্কুলের একজনই বিজ্ঞান বিষয়ের শিক্ষক ছিলেন। তার অনুপস্থিতিতে ক্লাস হয়নি। স্বাভাবিকভাবেই ছাত্ররা কোনও কিছুই শেখেনি। কিভাবে তারা পরীক্ষা দেবে তা নিয়ে সমস্যায় ছাত্ররা। অকপটে তা স্বীকার করে জানালেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here