ডেস্ক: সিবিএসসিইর দ্বিতীয় বারের পরীক্ষা বাতিল করার দাবি জানিয়ে দিল্লির রাস্তায় নামল পড়ুয়ারা। পড়ুয়াদের দাবি কেন দ্বিতীয়বারের জন্য পরীক্ষা দিতে হবে তাদের? এই পরীক্ষা দিতে দিতে গেলে তাদের উপর নতুন করে মানসিক চাপ তৈরি হচ্ছে। এই দাবি নিয়েই সিবিএসই দপ্তরে বিক্ষোভ দেখাতে থাকে পড়ুয়ারা।

কিছুদিন আগে পরীক্ষার আগেই হোয়্যাটস অ্যাপে ফাঁস হয়ে যায় দশম শ্রেণীর অঙ্ক প্রশ্ন এবং দ্বাদশ শ্রেণীর অর্থনীতি প্রশ্ন। সেই ঘটনার পর সাড়া পড়ে যায় দেশ জুড়ে। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও। ঘটনার পরিপ্রেক্ষিতে শুক্রবার কেন্দ্রীয় শিক্ষা সচিব জানিয়ে দেন ২৫ এপ্রিল দেশজুড়ে নেওয়া হবে দ্বাদশ শ্রেণীর অর্থনীতি পরীক্ষা। তবে দশম শ্রেণীর অঙ্ক পরীক্ষা নেওয়া হতে পারে জুলাই মাসে। এবং এই পরীক্ষা নেওয়া হবে শুধুমাত্র দিল্লি, এমসিআর ও হরিয়ানাতে। কবে এই পরীক্ষা হবে তা আগামী ১৫ দিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে জানাবে কর্তৃপক্ষ।

এরপরই শনিবার সকাল থেকে এই দ্বিতীয় বারের পরীক্ষা বাতিলের দাবি জানিয়ে রাস্তায় নামে পড়ুয়ারা। শুধু তাই নয়, প্রশ্নপত্র ফাঁসের জন্য সিবিআই তদন্তের দাবি জানিয়েছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here