নিজস্ব প্রতিবেদক, বহরমপুর: একাদশ শ্রেণীতে ভর্তি হতে না পেরে ছাত্রছাত্রীদের বিক্ষোভ মুর্শিদাবাদের টেকারাইপুর হাইস্কুলে। জানা গিয়েছে, মুর্শিদাবাদের ইসলামপুর থানার টেকারাইপুর হাইস্কুলের প্রায় একশো জন ছাত্রছাত্রী এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। তাদের মধ্যে মাধ্যমিক পাশ করে ৩০-৩৫ জন ছাত্রছাত্রী অন্যস্কুলে ভর্তি হলেও জনা ষাটেক ছাত্রছাত্রী একাদশ শ্রেনীতে ভর্তি হতে পারেনি। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত ছাত্রছাত্রীরা স্কুলের প্রধান শিক্ষক গোবিন্দ ব্যানার্জীকে ঘিরে বিক্ষোভ দেখায়।

এবছর মাধ্যমিক উত্তীর্ণ নয়ন সেখ, মিলি খাতুনদের বক্তব্য স্কুলে উচ্চমাধ্যমিক না থাকায় মাধ্যমিক পাশ করে ছাত্রছাত্রীদের বিপাকে পড়তে হচ্ছে। অনেকে বাধ্য হচ্ছে মাধ্যমিকের পর পড়াশোনা ছেড়ে দিতে। প্রথম সারির ছেলেমেয়েরা নম্বরের ভিত্তিতে প্রায় আট কিলোমিটার দূরে নশিপুর হাইমাদ্রাসা বা দশ কিলোমিটার দূরে ইসলামপুর হাইস্কুলে ভর্তি হলেও সমস্যায় পড়তে হয় সাধারণ মানের ছাত্রছাত্রীদের। অবিলম্বে টেকারাইপুর হাইস্কুলে উচ্চমাধ্যমিক স্তরে উন্নীত করতে হবে এবং এবছর এই স্কুল থেকে মাধ্যমিক পাশ সমস্ত ছাত্রছাত্রীদের অন্য স্কুলে ভর্তির ব্যবস্থা করতে হবে, এই দাবীতে প্রধান শিক্ষককে দীর্ঘক্ষণ স্কুলে আটকে রেখে বিক্ষোভ দেখায় বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা।

খবর পেয়ে ইসলামপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। স্কুলের শিক্ষকদের একাংশের দাবী ইচ্ছাকৃত ভাবেই প্রধান শিক্ষক এই স্কুলকে উচ্চমাধ্যমিক স্তরে উন্নীত করার তদ্বির করছেন না। অন্যদিকে প্রধান শিক্ষক গোবিন্দ ব্যানার্জীর সাফাই স্কুলকে উচ্চমাধ্যমিক করার জন্য কয়েকবছর আগেই আবেদন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here