অফিসের ব্যস্ত সময়ে ফের মারণঝাঁপ! কলকাতা মেট্রো যেন আত্মহত্যার ‘ঠেক’

0
88

মহানগর ওয়েবডেস্ক: কলকাতা শহরে আত্মহননের জন্য সবচেয়ে সমাদৃত জায়গা যেন ক্রমশ হয়ে উঠছে মেট্রো। প্রায় প্রতিদিনই কোনও না কোনও আত্মহত্যার ঘটনা হচ্ছে মেট্রোতে। যার জেরে বিঘ্ন হচ্ছে চলাচল, ঘণ্টার পর ঘণ্টা বন্ধ থাকছে পরিষেবা। তবে মেট্রো কর্তৃপক্ষের শীতঘুম ভাঙছে না। এদিনও অফিসের ব্যস্ত সময়ে ফের মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করা হল বেলগাছিয়া স্টেশনে। যার জেরে বেশ কিছুক্ষণ বন্ধ রাখতে হয় পরিষেবা।

সূত্রের খবর, এদিন বেলগাছিয়া স্টেশনে সকাল ৯.২৪-এর দমদমগামী মেট্রোর সামনে ঝাঁপ দেন বছর ২৬-এর এক যুবক। সঙ্গে সঙ্গে গার্ড ইমারজেন্সি ব্রেক কষেন। বন্ধ করে দেওয়া হয় থার্ড লাইনের বিদ্যুৎ সংযোগ। বেশ কিছুক্ষণপ পর আহত ওই যুবককে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় আরজিকর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার পর স্বাভাবিক পরিষেবা বেশ কিছুক্ষণ বন্ধ থাকে। গিরিশ পার্ক থেকে কবি সুভাষ পর্যন্ত খানিক্ষণ মেট্রো চালানো হয়। ক্রমশ পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। কিন্তু ব্যস্ত সময়ে ফের মারণঝাঁপের জেরে অফিস যাওয়ার সময় যাত্রীদের ঝক্কি পোহাতে হয়।

জানা যাচ্ছে, বেলগাছিয়া স্টেশনে ওই যুবক ঝাঁপ দেওয়ার সময় গাড়ির বেশ কিছু অংশ টানেলের মধ্যে ছিল। সুতরাংস যাত্রীদের গাড়ির সামনের দিক দিয়ে বের করে আনা হয়। যাত্রীদের সবাই সুরক্ষিত আছে বলেই জানিয়েছেন মেট্রো কর্তারা। গত ৪ দিনে এই নিয়ে দ্বিতীয়বার মেট্রোরেলে আত্মহত্যার ঘটনা ঘটল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here