মহানগর ওয়েবডেস্ক: আজ বাঙালির অতি প্রিয়  পঁচিশে বৈশাখ  পালন করোনাভাইরাসের প্রকোপে  ম্রিয়মান। কিন্তু রবীন্দ্রজয়ন্তী পালন চলছেই, অনলাইনে প্রযুক্তির সহায়তায় শ্রদ্ধা জানান হচ্ছে কবিগুরুকে। সেই ক্ষেত্রে পিছিয়ে নেই বাচিক শিল্পী অভিনেতা সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। নিজের ছাত্রছাত্রীদের নিয়ে একটি বিশেষ উদ্যোগ নিয়েছেন।

এসপিসি ক্রাফট–এর তত্ত্বাবধানে দেশে বিদেশের মোট ৩৩ জন ছাত্রছাত্রী মিলে শোনালেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ভারত তীর্থ’। তবে এই অনুষ্ঠানের পিছনে রয়েছে এক অন্য বার্তা। কবিগুরুর ১৫৯ তম জন্মদিবস পালনে করোনা পরিস্থিতি নিয়ে বিশেষ বার্তা দিলেন সুজয়প্রসাদ। তার এই উদ্যোগে সামিল হয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। এদিন প্রকাশিত ভিডিও’র শুরুতেই শোনা গিয়েছে ঋতুপর্ণার কণ্ঠে বর্তমান পরিস্থিতির কথা, “ভারতবর্ষ আজকে খুবই দুঃসময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তাই এই ‘ভারত তীর্থ’ কবিতার মাধ্যমে আসুন আমরা সবাই একটু প্রার্থনা করি যাতে আমাদের ভারতবর্ষ ভাল থাকে।”

ভিডিওটি ডিজাইন ও সম্পাদনা করেছেন অর্ক গোস্বামী। করোনা মোকাবিলায় যারা সামনে দাঁড়িয়ে লড়াই করছেন তাদের কুর্নিশ জানিয়ে এই ভিডিও’র শুরুতে স্বাস্থ্য কর্মীদের পক্ষ থেকে সাধারণ মানুষের উদ্দেশে একটি বার্তা দেওয়া হয়েছে, ” We stay here for you, please stay home for us.”  তারপরেই করোনা যোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধায় ভিডিও তে বলা হয়েছে, “সেই সমস্ত যোদ্ধাদের প্রতি আমাদের প্রণাম জানাই যাঁরা কোভিড–১৯ এর সঙ্গে নীরবে মোকাবিলা করছেন আমাদের সুস্থ রাখার জন্য।”

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here