‘এটাই আমার দল’, কাতারকে আটকে সুনীলের মুখে শুধুই সতীর্থদের স্তুতি

0
48
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: মঙ্গলবার রাতে কাতারের মাটিতে ইতিহাস গড়েছে ভারতীয় দল। বিশ্বকাপের কোয়ালিফাইং ম্যাচে এশিয়া চ্যাম্পিয়ন কাতারকে আটকে দিয়েছে ব্লু টাইগার্সরা। আর তারপরেই সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ দলের অধিনায়ক সুনীল ছেত্রী। যদিও প্রবল জ্বরের কারণে এই ম্যাচে মাঠে নামতে পারেননি সুনীল। তাঁকে ছাড়াই শক্তিশালী কাতারকে তাঁদের মাঠে রুখে দিতে পেরেছে ভারতীয় দল। আর তারপরেই দলের সকলের সকলের স্তুতি সুনীলের গলায়।

ম্যাচের পর টুইটারে সুনীল লেখেন,

‘প্রিয় ভারত, এটাই আমার দল, আর ওরা আমার ছেলে। আমি বলে বোঝাতে পারব না, আমি কতটা খুশি। হয়তো এই ফলের প্রভাব লিগ টেবিলে অতটা পরবে না। কিন্তু আমাদের লড়াইটা সত্যিই প্রশংসনীয়। কোচিং দলের সকলের এর জন্য প্রশংসা প্রাপ্য।’

সাম্প্রতিক সময়ের নিরিখে এই গোলশূন্য ড্র কিন্তু ভারতীয় দলের কাছে অনেকটাই বড় প্রাপ্তি। ম্যাচে ডিফেন্সিভ ভারতের তুলনায় অবশ্যই বেশি ভাল খেলেছে ২০২২ বিশ্বকাপ আয়োজক দেশ কাতার। কিন্তু কাতারের সব আক্রমণ অবিশ্বাস্য দক্ষতায় সামাল দেন এই ম্যাচের অধিনায়ক গুরপ্রীত সিং সান্ধু। এই ম্যাচের আগে ওমানের বিরুদ্ধে এগিয়ে থেকেও ২-১ গোলে হারতে হয়েছিল ভারতকে। অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে ৬-০ গোলে আফগানিস্তানকে হারিয়েছিল কাতার। সেক্ষেত্রে এই ড্র ভারতের পক্ষে নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

উল্লেখ্য, এর আগে একবারই ফিফা স্বীকৃত ম্যাচে কাতারের মুখোমুখি হয়েছিল ভারত। ২০০৭ সালে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক সেই ম্যাচে ৬-০ গোলে হেরেছিল ভারতীয় দল। এই মুহূর্তে কাতারের র‍্যাঙ্ক ৬২, ভারতের ১০৩। গোটা ম্যাচে প্রায় ১৪টি শট ভারতীয় গোল লক্ষ্য করে নিয়েছিল কাতার। বিপরীতে ভারত নেয় মাত্র ২টি। ওমানের বিরুদ্ধে ম্যাচে শেষ মুহূর্তে ডিফেন্সের ভুলেই দুই গোল খেয়েছিল ভারত। কিন্তু এদিন সেই ডিফেন্সই একেবারে রক সলিড। মূলত রক্ষণ ও গোলকিপার গুরপ্রীতের অনন্য পারফরম্যান্সের দৌলতেই এদিন ইতিহাস গড়লেন ব্লু টাইগার্সরা।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here