Home Featured টেট পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের বড় রায়! বেঁধে দেওয়া হল সময়সীমা

টেট পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের বড় রায়! বেঁধে দেওয়া হল সময়সীমা

0
টেট পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টের বড় রায়! বেঁধে দেওয়া হল সময়সীমা
Parul

মহানগর ডেস্কঃ টেট পরীক্ষা নিয়ে বড় নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত। সোমবার সুপ্রিম কোর্ট জানিয়েছে যে নতুন করে টেট পরীক্ষা নিতে হবে। জানা গিয়েছে, রাজ্যে যাঁরা D.Led শেষ করেছে অথচ ২০১৭ সালের টেট-এর পরীক্ষায় বসতে পারেননি, সোমবার তাদের জন্য নতুন করে পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে বিচারপতি আব্দুর নাজির ও বিচারপতি কৃষ্ণ মুরারির ডিভিশন বেঞ্চ।

শুধু তাই নয়, পরীক্ষা নেওয়ার সময়সীমাও বেঁধে দিয়েছে সুপ্রিম কোর্ট। এ বিষয়ে আইনজীবী আলী আহসান আলমগীর জানিয়েছেন, ২০২২ সালের ৩১ মার্চের মধ্য়ে নতুন করে পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া শেষ করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ।

এক বিজ্ঞপ্তি অনুয়ায়ী চলতি বছরের ৩১ জানুয়ারি রাজ্যে টিচার এলিজিবিলিটি টেস্ট দিয়েছিলেন আড়াই লক্ষ চাকরিপ্রার্থী। এদিকে দুর্গাপুজোর আগেই রাজ্যে প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ হবে বলে সম্প্রতি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ২০১৭ সালের বিজ্ঞপ্তিতে হওয়া এই টেট পরীক্ষাকে চ্যালেঞ্জ করে আদালতে পৌঁছয় চাকরিপ্রার্থীরা। NCTE-এর নিয়ম অনুযায়ী প্রতিবছর টেট পরীক্ষা নেওয়ার কথা। কিন্তু তা হয়নি। মামলাকারীদের দাবি, ‘মাঝের এই ৪ বছরে যারা প্রশিক্ষিত হল, তাদেরও পরীক্ষায় বসতে দেওয়া হোক, কারণ পরীক্ষা না নেওয়াটা বোর্ডের ব্যর্থতা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here