ডেস্ক: জল সংকট নিয়ে নাজেহাল অবস্থা রাজধানী নয়াদিল্লির। জলস্তর এতটাই নীচে নেমে গিয়েছে যে জল পেতে সমস্যা হচ্ছে খোদ রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দেরও। এই নিয়ে মঙ্গলবার নিজেদের দুশ্চিন্তা জাহির করল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, দিল্লির জলস্তরের অবস্থা খুবই খারাপ এবং সংকটজনক। কারণ জলের স্তর এতটাই নীচে চলে গিয়েছে যে রাষ্ট্রপতিকেও জল পাইয়ে দিতে সমস্যা হচ্ছে।

একটি মামলার শুনানিতে এদিন বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন শীর্ষ আদালতের বিচারপতিরা। বলা হয় যে, এই সমস্যা নিয়ে কেউই মাথা ঘামাচ্ছে। জলের অভাব বোঝাতে বিশ্বযুদ্ধের উদাহরণ টেনে বিচাপরতি বলেন, আপনারা তৃতীয় বিশ্বযুদ্ধের কথা ছেড়ে দিন। দিল্লির যা অবস্থা তাতে জলের জন্য এবার যুদ্ধ শুরু হয়ে যাবে।

ঘটনা হল, মাটির নীচে জলের বর্তমান অবস্থা নিয়ে মঙ্গলবার শীর্ষ আদালতে একটি রিপোর্ট পেশ করে কেন্দ্রীয় সরকার। সেখানে দিল্লির মাটির নীচে জলস্তরের সংকটজনক অবস্থার কথা কার্যত স্বীকার করে নেওয়া হয়। সেই রিপোর্টে বলা হয়, রাষ্ট্রপতির বাসভবন রাইসিনা হিলসের কাছে জলস্তর আরও কম। এই মামলার প্রেক্ষিতে আদালত দিল্লি সরকারকে ওয়াটার রিপোর্ট দাখিল করতে বলেছে। আগামী ১৫ মে মামলাটির পরবর্তী শুনানি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here