Home Featured সিবিআই অফিসে বিক্ষোভ প্রদর্শনের জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে করা জনস্বার্থ মামলা খারিজ করলো সুপ্রিম কোর্ট

সিবিআই অফিসে বিক্ষোভ প্রদর্শনের জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে করা জনস্বার্থ মামলা খারিজ করলো সুপ্রিম কোর্ট

0
সিবিআই অফিসে বিক্ষোভ প্রদর্শনের জন্য মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে করা জনস্বার্থ মামলা খারিজ করলো সুপ্রিম কোর্ট
Parul

মহানগর ডেস্ক: নারদা মামলায় তৃণমূলের শীর্ষস্থানীয় নেতৃত্বের গ্রেফতারির পর কলকাতার নিজাম প্যালেসে সমর্থকদের সাথে বিক্ষোভ দেখান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটক। আর সেই কারণেই রাজ্যের মুখ্যমন্ত্রী ও আইন মন্ত্রীর বিরুদ্ধে সর্বোচ্চ আদালতের হস্তক্ষেপ চেয়ে করা একটি জনস্বার্থ মামলা আজ খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

আদালত সূত্রে খবর বিপ্লব শর্মা নামের এক অ্যাডভোকেট আদালতে জনস্বার্থ মামলাটি দায়ের করেন। আজ সর্বোচ্চ আদালত সেই মামলাটি খারিজ করে দেন। নারদ মামলায় অন্তবর্তী জামিনে রয়েছেন ববি হাকিম, সুব্রত মুখার্জী ও মদন মিত্র। জামিনে আছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চ্যাটার্জিও। আর তারই মধ্যে এই মামলা বিজেপির উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছেন তৃণমূল সমর্থকদের একাংশ।
উল্লেখ্য গত মে মাসে নারদ মামলায় আচমকা তৃনমূলের শীর্ষ নেতাদের গ্রেফতার করে সিবিআই। অনতিবিলম্বে সেখানে পৌঁছন মুখ্যমন্ত্রী। তার সাথে ছিলেন আইনমন্ত্রী মলয় ঘটক, কল্যাণ ব্যানার্জী সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব। তিনি সেখানে ঘোষণা করেন, “যতক্ষন না ববি হাকিম দের জামিন হচ্ছে ততক্ষণ তিনি নিজাম প্যালেস ছাড়বেন না।” পরে হাই কোর্টে বেশ কিছুদিন ক্রমাগত টানাপোড়নের পর অন্তবর্তী জামিনে মুক্তি পান অভিযুক্ত চার নেতা।

মমতা ব্যানার্জীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা নতুন নয়। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর ওপর ‘হামলা’-র অভিযোগ ওঠার পরেও সিবিআই তদন্তের আবেদন করে জনস্বার্থ মামলা করা হয় সুপ্রিম কোর্টে। মামলাকারী বিবেক শর্মা দাবি করেন যে নির্বাচনী স্বার্থে উক্ত ঘটনাটি নাকি তৃণমূলের পক্ষ থেকে সাজানো একটি চক্রান্ত।একই ভাবে সেই মামলাটিও খারিজ করে দেন সুপ্রিম কোর্টের তৎকালীন প্রধান বিচারপতি এস এস বোবড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here