mamata_SC

ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে নিয়ে বঙ্গ রাজনীতিতে জলঘোলা দিনদিন বেড়েই চলেছে। বিমানবন্দরের ঘটনার জেরে আগেই রুজিরাকে ডেকে পাঠিয়েছিল শুল্ক দফতর। সেই সমনকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন রুজিরা। আদালত জানায়, ৩১ জুলাই পর্যন্ত শুল্ক দফতরে হাজিরা দিতে হবে না অভিষেক স্ত্রী’কে। তবে এখানেই বিতর্ক শেষ হল না। কলকাতা বিমানবন্দরে শুল্ক দফতরের আধিকারিকদের হেনস্থা করার অভিযোগের ভিত্তিতে রাজ্য সরকারকে নোটিশ দিল সুপ্রিম কোর্ট।

বিমানবন্দরে অভিষেকের স্ত্রীর ব্যাগে পাওয়া গিয়েছে সোনা। এমনই অভিযোগে সম্প্রতি তোলপাড় হয়ে গিয়েছিল রাজ্য রাজনীতি। তবে সেই সব অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করে শুল্ক দফতরকে চ্যালেঞ্জ করেন তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে শুল্ক দফতরের আধিকারিকদের সঙ্গে তাঁর বচসা এবং হেনস্থার ঘটনা নিয়ে আরও সরগরম হয় রাজ্য রাজনীতি। এই ঘটনা নিয়ে এদিন সুপ্রিম কোর্ট জানিয়েছে,

এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা। এখানে কেউ নিদির্ষ্টভাবে দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছে। এই বিষয়টি আরও গুরুত্ব দিয়ে দেখা হবে। এই প্রেক্ষিতেই রাজ্য সরকারকে নোটিস দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

এর আগে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ শুল্ক দফতরকে একাধিক প্রশ্ন করেছিল। জানতে চাওয়া হয়েছিল, ১৬ মার্চ একজন যাত্রীকে সন্দেহ করার পর তাঁকে ছেড়ে দেওয়া হল। আবার হঠাৎ ৭ দিন পর তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করল কেন? কিসের ভিত্তিতে এতদিন পর তদন্তের প্রয়োজন পড়ল বলে জানতে চায় আদালত। ডিভিশন বেঞ্চের মূল প্রশ্ন, মাঝের এতদিন ধরে শুল্ক দফতর কী করছিল? শুল্ক দফতরকে ধমক দিয়ে মামলার শুনানিতে আদালত পরিস্কার জানিয়ে দেয়, আগামী ৩১ জুলাই পর্যন্ত রুজিরাকে হাজিরা দিতে হবে না শুল্ক দফতরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here