Parul

মহানগর ডেস্কঃ হাতে মাত্র আর কদিন, ব্যস তারপরেই শুরু হবে কোপা আমেরিকা ২০২১। যদিও শেষ অবধি এই খেলা হবে কিনা সেই নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু অবশেষে সব জট কাটল।

ads

আপত্তি সত্ত্বেও ব্রাজিলে এই মেগা টুর্নামেন্ট আয়োজনের ছাড়পত্র দিল ব্রাজিলের সুপ্রিম কোর্ট।  জানা গিয়েছে, এক ভার্চুয়াল সেশনে ১১জন বিচারপতির বেশিরভাগই কোপা আয়োজনের পক্ষেই নিজেদের মতামত দেন। যদিও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা নিতেও আদেশ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে।

এদিকে কোর্টের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দেশের প্রেসিডেন্ট বলসেনেরো। উল্লেখ্য, এর আগে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জানিয়েছিলেন, ‘এ বিষয়ের গুরুত্ব অন্যান্য ঘটনার থেকে আলাদা।’ অন্য সময় হলে হয়তো খেলার বিষয়ে গুরুত্ব দিত না সুপ্রিম কোর্ট। কিন্তু এবার খেলার সঙ্গে যুক্ত হয়েছে সাধারণ জনজীবন। ফুটবলাররাই চাইছেন না ব্রাজিলের মাটিতে হোক এবারের কোপা আমেরিকা। নেইমাররা স্পষ্ট করে দিয়েছেন নিজেদের অবস্থান। জানিয়েছেন প্রয়োজনে বয়কট করা হবে টুর্নামেন্ট। নেইমারদের পাশে দাঁড়িয়েছেন সুয়ারেজ, কাভানিরাও। স্বভাবতই প্রশ্ন উঠছে কোনটা আগে, মনোরঞ্জন নাকি সাধারণ জীবন?

বিশ্বব্যাপী চলা করোনা অতিমারি প্রভাবিত অন্যতম দেশ ব্রাজিল। চার লক্ষ চুয়াত্তর হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে সেখানে। রাজনৈতিক মহলের একাংশের অভিযোগ, প্রেসিডেন্ট জার বলসোনারোর ভ্রান্ত নীতির কারণে এই মৃত্যু মিছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here