kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গত ৩ মাস ধরে জেলবন্দি দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। ইতিমধ্যে একাধিকবার জেলমুক্তি পেতে জামিনের আবেদন জানিয়েছেন তিনি। যদিও এখনও পর্যন্ত গ্রাহ্য হয়নি সে আবেদন। শীর্ষ আদালতের বিচারপতি পরিবর্তনের পর নতুন আসা নিয়ে ফের একবার জামিনের আবেদন করেছেন চিদম্বরম। সেই প্রেক্ষিতেই এবার ইডিকে নোটিশ পাঠাল সুপ্রিমকোর্ট।

চিদম্বরমের জামিনের আবেদন আগেই খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে গিয়েছেন দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী চিদম্বরম। এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ২৬ নভেম্বর। তার আগে শীর্ষ আদালতের তরফে ইডিকে পাঠানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে সোমবারের মধ্যে। প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর ইডির ইডির দায়ের করা মামলার প্রেক্ষিতে দিল্লি হাইকোর্টে জামিনের আবেদন করেছিলেন চিদম্বরম। সে আবেদনে সাড়া না দিয়ে হাইকোর্টের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল তাঁর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা অত্যন্ত গুরুতর এবং অপরাধে সক্রিয় ভূমিকা রয়েছে তাঁর।

উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া মামলায় অভিযুক্ত সন্দেহে গত ২১ আগস্ট চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। সেই মামলায় অবশ্য ২২ অক্টোবর তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে শীর্ষ আদালত। এরপরই ১৬ অক্টোবর তাঁকে গ্রেফতার করে ইডি। বর্তমানে বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন পি চিদম্বরম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here