পঞ্চায়েতে নাক গলাবে না শীর্ষ আদালত, কমিশনের দ্বারস্থ হওয়ার নির্দেশ রাজ্য বিজেপিকে

0
pic-kolkata bengali news

ডেস্ক: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্ত হয়েও খুব একটা সুবিধা হল না দিলীপ ঘোষদের। শাসকদলের বিরুদ্ধে বিরোধীদের উপর অত্যাচার নিয়ে করা মামলার রায় দিতে গিয়ে এদিন শীর্ষ আদালতের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, পঞ্চায়েত ভোট পূর্বে রাজ্যজুড়ে অশান্তির আবহ নিয়ে তারা হস্তক্ষেপ করবে না। উল্টে নির্বাচন নিয়ে রাজ্য বিজেপির কোনও সমস্যা থেকে থাকলে তা যেন নির্বাচন কমিশনকেই জানায় তারা, একথাও জানিয়ে দেওয়া হয়েছে শীর্ষ আদালতের তরফ থেকে।

প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার আজই শেষ দিন। রাজ্য নির্বাচন কমিশন পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই রাজ্যজুড়ে অশান্তির পরিবেশ। বেশিরভাগ ক্ষেত্রেই মনোনয়ন জমা দিতেই পারছেন না বিরোধীরা। চলেছে অবাধে মারধোর। বেশিরভাগ ক্ষেত্রেই সরাসরি অভিযোগের আঙুল উঠেছে শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে।

এই পরিস্থিতিতে অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবি জানিয়ে ও শাসকদলের বিরুদ্ধে হিংসার অভিযোগ তুলে গত ৫ মার্চ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য বিজেপি। এই মামলাটির শুনানি হয় বিচারপতি আর কে অগ্রবাল ও বিচারপতি অভয় মনোহর সাপ্রের বেঞ্চে। কিন্তু শীর্ষ আদালতের রায়ে রাজ্য গেরুয়া শিবির যে ফের ধাক্কা খেল তা বলার বাকি রাখেনা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here