মহানগর ওয়েবডেস্ক: করোনা ভাইরাস সংক্রমণের জেরে গোটা দেশজুড়ে মাস্ক বিক্রির বহর বেড়েছে প্রথম থেকেই। ছোট থেকে বড়, ৮ থেকে ৮০, সকলের মুখে মাস্ক। কেন্দ্র এবং রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী রাস্তায় বেরোলে এই মাস্ক পড়া বাধ্যতামূলক। সেই কারণে সাধারণ মানুষের সামর্থ্য অনুযায়ী দাম করা হয়েছিল মাস্কের। কিন্তু সম্পূর্ণ অন্য ছবি ধরা পড়েছে সুরাটে। বিয়ের মরসুমে সেখানে মাস্ক বিক্রি হচ্ছে যার দাম ১.৫-৪ লক্ষ টাকা! সুরাটের এক সোনার দোকান এই মাস্ক বিক্রি করছে।

ঐ সোনার দোকানের মালিকের বক্তব্য, বিয়ের মরসুমে অনেক মানুষ এসেছেন নতুন ধরনের মাস্ক খুঁজতে। সেই চাহিদা থেকেই এই ধরনের মাস্ক বানানোর কাজ শুরু করেছেন তিনি। ১.৫-৪ লক্ষ টাকা দামের মাস্কের মধ্যে রয়েছে আমেরিকান ডায়মন্ড, সোনা এবং হীরের তৈরি মাস্ক। যে মাস্কে শুধুমাত্র আমেরিকান ডায়মন্ড বসানো রয়েছে সেইম আজকের দাম শুরু ১.৫ লক্ষ টাকা থেকে। আসলে হিরে এবং সোনা দিয়ে তৈরি মাস্কের দাম ৪ লক্ষ টাকা। মূলত, বিয়ে বাড়িতে বর এবং বউকে উপহার হিসেবে দেওয়ার জন্যই এই মাস্কগুলির চাহিদা।

এই মাস্ক সম্পূর্ণভাবে বা সোনা দিয়ে তৈরি নয়। মাস্কের ওপরে বসানো রয়েছে হীরে বা আমেরিকান ডায়মন্ড। অপ্রত্যাশিতভাবে বিয়ের মরসুমের জন্য এই মাস্কের চাহিদা তুঙ্গে উঠেছে। অনেকেই আছেন তারা বিয়ে বাড়িতে যাওয়ার জন্য পোশাকের সঙ্গে মানানসই মাস্ক কিনছেন। উল্লেখ্য, কিছুদিন আগেই শংকর কুরাদে নামের পুনের এক ব্যক্তি সম্পূর্ণ সোনা দিয়ে তৈরি এক মাস্ক কিনেছেন, যার মূল্য আনুমানিক ২.৮৯ লক্ষ টাকা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here