বিশ্ব ভারতকে দেখার ভঙ্গি পাল্টেছে সার্জিক্যাল-এয়ারস্ট্রাইকের সিদ্ধান্তের জন্য! দাবি অমিতের

0
255
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দেশের সাধারণ মানুষের মধ্যে চরম আনন্দ ও খুশি এনেছে সার্জিক্যাল বা এয়ারস্ট্রাইকের মতো ঘটনা। কিন্তু সেগুলি সফলভাবে করতে যে বিস্তর সাহস লেগেছে তাও জানা উচিত। অল ইন্ডিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। একইসঙ্গে ঠুকলেন কংগ্রেসকেও। দাবি করলেন, পূর্ববর্তী সরকার দেশের জন্য নেওয়া ৫টি বড় সিদ্ধান্তের কথাও বলতে পারবে না।

এই অনুষ্ঠানে অমিত শাহ বলেন, ‘যদিও সার্জিক্যাল স্ট্রাইক বা এয়ারস্ট্রাইকের মতো ঘটনা দেশের সাধারণ মানুষের মধ্যে চরম আনন্দ ও খুশি এনেছে, তবে জেনে রাখতে হবে সেই সিদ্ধান্ত নিতে যথেষ্ট সাহসের প্রয়োজন ছিল। কারণ, সামান্যতম ভুল সিদ্ধান্তও বহু মানুষের ক্ষতি করত এবং সর্বোপরি দেশের ক্ষতি হত।’ পাশাপাশি তিনি এও বলেন, ‘সার্জিক্যাল ও এয়ারস্ট্রাইকের মতো ঘটনা বিশ্বমঞ্চে ভারতকে নতুনভাবে চিনিয়েছে। বিশ্ব এখন ভারতকে অন্য চোখে দেখে শুধুমাত্র এই কারণেই।’ এমন মন্তব্য করেই কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করান তিনি। বলেন, কংগ্রেস কখনও মানুষের স্বার্থে, দেশের জন্যে কিছুই করেনি।

একই অনুষ্ঠানে জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ‘কেউ ভাবেনি এই ধারা বিলোপ হবে, কিন্তু হয়েছে, এই বিজেপি সরকার করেছে। তারা ভাবছে এটি কীকরে হল। ৫ অগাস্ট নরেন্দ্র মোদীজি সিদ্ধান্ত নিয়েছেন, তারপর থেকে উপত্যকায় একটা গুলি চলেনি।’ অমিতের মতে, ‘এটা শুধু বিজেপির সিদ্ধান্ত তা নয়। অন্যান্য বিরোধী দলও এর সমর্থন করেছে। প্রায় ১ মাস আমরা জম্মু-কাশ্মীরের শান্তি বজায় রাখতে সক্ষম, ভবিষ্যতেও তা বজায় থাকবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here