দেবলীনার সমর্থনে গড়বেতায় সভা সূর্যকান্তের, আক্রমণ মোদী-মমতাকে

0
27
kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, মেদিনীপুর: মঙ্গলবার ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী দেবলীনা হেমব্রমের সমর্থনে গড়বেতায় নির্বাচনী প্রচারে এসে বিজেপি ও তৃণমূলকে তীব্র কটাক্ষ করলেন সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। পাশাপাশি জেলার কর্মীদের বার্তা দিলেন মানুষের কাছে গিয়ে ভোট চাইতে। এক সময়কার বামদুর্গ হিসাবে পরিচিত গড়বেতায় মঙ্গলবার দেবলীনা হেমব্রমের সমর্থনে দলীয় কর্মীদের নিয়ে প্রথমে একটি রোড শো করেন সূর্যকান্ত মিশ্র, পরে তিনি যোগ দেন জনসভায়। সেখান থেকেই তিনি নিশানা বানান মোদী ও মমতাকে।

সূর্যকান্ত বলেন, ‘মুখ্যমন্ত্রী আর প্রধানমন্ত্রী একে অপরকে দোষারোপ করছে নিজেদের দোষ ঢাকতে। তাই ওদের কথা বিশ্বাস করবেন না। তৃণমূল গুণ্ডা মাফিয়াদের দল। বালির টাকা যায় সব কালিঘাটের বাড়িতে। আসলে বখরা নিয়ে যেমন মারামারি হয়, তেমন এমএলএ, এমপি নিয়েও মারামারি হচ্ছে তৃণমূল বিজেপির মধ্যে। একসময় মুখ্যমন্ত্রীর বল ছিল, তিনিও করেছেন। এখন তার দুর্বলতায় প্রধানমন্ত্রী করছেন। নির্বাচনী প্রচারে রাজ্যে নরেন্দ্র মোদি এসে দাবি করেন ৪০ জন বিধায়ক যোগাযোগ রাখছে বিজেপির সঙ্গে, আর আদালতের দ্বারস্থ হওয়ার হুমকি দিয়েছে তৃণমূল শিবির। মুখ্যমন্ত্রী আগেই আদালতের দ্বারস্থ হতে পারতেন, কিন্তু হয়নি। তাই তো বলছি একমাত্র বামফ্রন্ট ছাড়া বিকল্প কিছু নেই। সাধারন মানুষের কাছে যান লাল ঝান্ডা নিয়ে। তাদের দলে ফিরিয়ে আনুন, ফাঁকা জায়গা পূরণ করুন।’

নির্বাচন কমিশন বা কেন্দ্রীয় বাহিনীর ওপরে যে বামেদের ভরসা নেই তাও মঙ্গলবারের সভা থেকে সূর্যকান্ত মিশ্র একেবারে স্পষ্ট করে দিলেন। তিনি বলেন, ‘ওসব কমিশন বা কেন্দ্রীয় বাহিনী দিয়ে কখনও নিরপেক্ষ অবাধ ভোট হবে না। মানুষকেই প্রতিরোধ করে এগিয়ে আসতে হবে। তাহলেই জবাব দিয়ে ভোট হবে।’ মঙ্গলবারের ওই সভায় সূর্যকান্ত মিশ্রর সঙ্গে ছিলেন জেলা সম্পাদক তরুন রায়, মেঘনাথ ভুঁইয়া সহ একাধিক বাম নেতৃত্ব। ওইদিন বিকেলে মেদিনীপুর শহরের স্পোর্টস কমপ্লেক্সেও একটি সভা করেন সুর্যকান্ত মিশ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here