Home Featured রঞ্জন গোগই-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগকারিণীর ফোনেও ছিল পেগেসিসের নজর!

রঞ্জন গোগই-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগকারিণীর ফোনেও ছিল পেগেসিসের নজর!

0
রঞ্জন গোগই-এর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগকারিণীর ফোনেও ছিল পেগেসিসের নজর!
Parul

মহানগর ডেস্ক: রঞ্জন গোগই এর বিরুদ্ধে যেই মহিলা যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তার তিনটি ফোন নাম্বার পেগেসিসের কোম্পানি NSO কে দেওয়া তার ক্লায়েন্টের তালিকায় ছিল। সংবাদ পোর্টাল দি ওয়্যারের রিপোর্টে এমনটাই প্ৰকাশ পেয়েছে। সেখানে জানানো হয়েছে সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনার কয়েকদিনের মধ্যেই ভারতের অজানা সেই এজেন্সি(যা কিনা NSO এর ক্লায়েন্ট) নজরদারির জন্য অভিযোগকারিণীর তিনটি ফোন নম্বর পাঠায়। এমনকি তার স্বামী ও ভাই মিলিয়ে তার মোট ১১ টি নম্বর পেগেসিসের তালিকায় ছিল।

অর্থাৎ যৌন হেনস্থার অভিযোগের কিছুদিন পরেই ওই মহিলার গতিবিধির ওপর নজরদারি শুরু করেছিল ভারতের সেই সরকারি এজেন্সি। এমনটাই দাবি ‘দি ওয়্যার’ পত্রিকার। সুপ্রিম কোর্টের অন্তর্বর্তী কমিটি রঞ্জনকে নির্দোষ ঘোষিত করলেও অনেকেই এর পেছনে ষড়যন্ত্রের অভিযোগ করেছিলেন। এরপর রঞ্জন গোগইকে রাজ্যসভার সাংসদ নিযুক্ত করে বিজেপি। অভিযোগকারী ওই মহিলার শ্যালক জানিয়েছেন, “আমরা কোনো ভুল কাজই করিনি”

প্রসঙ্গত ২০১৮ সালের অক্টোবর মাসে তৎকালীন প্রধান বিচারপতি রঞ্জন গোগই এর বিরুদ্ধে যৌন হেনস্থা ও অশালীন উপায়ে তাকে স্পর্শ করার অভিযোগ আনে দিল্লীতে গোগই এর বাসভবনে কাজে বহাল এক মহিলা কর্মী। এরপর তিনি রঞ্জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। জানা যায় অভিযোগের পরেই দিল্লী পুলিশে নিযুক্ত তার দুই ভাইকে কিছুদিনের জন্য বরখাস্তও করা হয়। যদিও পরে তাদের আবার বহাল করা হয়েছিল। তবে সম্প্রতি প্রকাশিত এই রিপোর্ট নিয়ে কোনো ভাবেই মুখ খুলতে চাননি রঞ্জন গোগই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here